Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

হাহাকারের দ্বিতীয় সেশন

Capture

দুর্দান্ত প্রথম সেশনের পর শান্ত দ্বিতীয় সেশন কাটল বাংলাদেশের। সিলেট টেস্টের প্রথম দিন দ্বিতীয় সেশনে কোন উইকেট নিতে পারেনি নাজমুল হোসেন শান্তরা। ৯২ রানে ৫ উইকেটে লাঞ্চের পর ব্যাট করতে নামা শ্রীলঙ্কা চা বিরতিতে গিয়েছে ৫ উইকেটে ২১৭ রানে।

লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত আছেন ১০৮ বলে ৮৩ রানে। ৯ চার ও ১ ছক্কা তার ইনিংসে। তার সঙ্গী কামিন্দু মেন্ডিস অপরাজিত ৯৯ বলে ৭৫ রানে। তার ব্যাট থেকে এসেছে ২ ছক্কা ও ৯ চার। দুজনের জুটি ১৬০ রানের।

প্রথম সেশন বাংলাদেশকে যতটা দিল, দ্বিতীয় সেশন তেমন কিছুই দিল না। লঙ্কানদের ষষ্ঠ উইকেট জুটি ভাঙ্গতেই ঘাম ঝড়লো বোলারদের। অথচ এ জুটি এত দূর আসার কথাই ছিল না। ৭৫ রান করা কামিন্দু মেন্ডিসকে যদি ০ রানে ফেরানো যেত।

শরিফুলের করা ১৭তম ওভারে উইকেটে এসে মুখোমুখি হওয়া প্রথম বলেই স্লিপে ক্যাচ দিয়েছিলেন মেন্ডিস। দ্বিতীয় স্লিপে দাঁড়ানো মাহমুদুল হাসান জয়ের হাতে সরাসরি যায় বল। কিন্তু হাতে রাখতে ব্যর্থ হন তিনি। দ্বিতীয় সেশন জুড়ে মেন্ডিসকে আউট করতে না পারার মাশুল দিয়ে গেল বাংলাদেশ।

এই সুযোগে দারুণ লড়াই ফিরিয়ে দিল শ্রীলঙ্কা। ২৭ ওভারের সেশনে ১২৫ রান যোগ করেছে দুই ব্যাটার। অধিনায়ক ডি সিলভা এগোচ্ছেন ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরির দিকে। তার ক্যারিয়ার সেরা ১৭৩ রানের ইনিংসটিও বাংলাদেশের সঙ্গেই।

অবশ্য লঙ্কান ব্যাটারদের এগিয়ে চলা সহজ হয়েছে দিন বাড়ার সঙ্গে। সিলেটের স্পোর্টিং উইকেটে দিনের শুরুর ময়েশ্চার কাজে লাগিয়েছে বাংলাদেশ। মধ্য আকাশে সূর্য উঠতে পিচের আদ্রতা কেটে যায়। তখন ব্যাটিং করা সহজ হয় এই উইকেটে। এ সুবিধা নিয়েই দ্বিতীয় সেশন নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist