Beta
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

লিটনের বিশ্রাম প্রয়োজন বললেন নাজমুল হাসান

লিটন দাস

টানা খেলার ধকল অনেক খেলোয়াড়ই সামলাতে পারেন না। অনেক সময় তাদের লম্বা ছুটির প্রয়োজন হয়। বিশ্রাম নিয়ে ঝরঝরে হয়ে আবার মাঠে ফিরতে পারেন তারা। বর্তমান সময়ে ক্রিকেটের সেরা নাম বিরাট কোহলিও তার কঠিন সময় থেকে ফিরতে ছুটির দারস্থ হয়েছিল। এবারের আইপিএলে নামার আগেও ছুটিতে ছিলেন তিনি। তেমনি ভাবে ব্যাটে রান খরা চলতে থাকা লিটন দাশেরও বিশ্রাম প্রয়োজন বলে মনে করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

২০২৩ বিশ্বকাপে ওপেনিংয়ে লিটনের ওপর বেশ ভরসা করা হয়েছিল। কিন্তু প্রতিদান দিতে পারেননি। বরং বিশ্বকাপের পর থেকে ফর্মহীনতা জেঁকে ধরেছে তাকে। লিটন ওই অবস্থা থেকে ফিরতে পারছেন না মোটেও। তার রান খরা যেন আরও করুণ হচ্ছে। বিপিএলের তিনটি ভালো ইনিংস খেললেও ধারাবাহিক ছিলেন না। শ্রীলঙ্কার বিপক্ষে তার পারফরম্যান্স আরও বাজে।

ওয়ানডে সিরিজে জোড়া ডাক এর পর টেস্টে ভালো ইনিংস খেলার ইঙ্গিত দিয়েছিলেন সিলেট টেস্টের প্রথম ইনিংসে। কিন্তু দ্বিতীয় ইনিংসে দৃষ্টিকটু হিসেবে উইকেট বিসর্জন লিটনকে সমালোচনায় ডুবিয়েছে। এই অবস্থা থেকে উত্তরণে এই ক্রিকেটারের বিশ্রামের প্রয়োজন বলে মনে করেন নাজমুল হাসান পাপন।

গতকাল স্বাধীনতা দিবস প্রীতি ম্যাচ দেখতে এসে মিরপুরে পাপন বলেছেন, “বিশ্রাম তার দরকার। এজন্যই আমরা সিদ্ধান্ত নিয়েছি (ওয়ানডে থেকে বাদ দেয়া প্রসঙ্গে)। এজন্য তাকে বাদ দেয়া হয়েছিল। সমস্যা হচ্ছে, ওর যে টেস্ট পরিসংখ্যান, সেটাও তো ফেলে দেয়ার মতো না। আমরা জানি এখানে (লিটনের) বিশ্রাম দরকার। একটা বিশ্রাম দিলে সে কামব্যাক করবে।”

লিটনের জন্য সেই বিশ্রামটা লঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেই হতে পারতো বলে মনে করেন পাপন। কিন্তু এই ক্ষেত্রে বিসিবি প্রধানের চোখে সমস্যা অন্য জায়গায়। জানিয়েছেন, “(শ্রীলঙ্কার বিপক্ষে ) টেস্ট ম্যাচটাতেও না খেলালে আমার মনে হয় ভালো হতো। কিন্তু তখন আবার আপনারা বলতেন টেস্টে তার রেকর্ড ভালো, তাহলে কেন বসানো হলো। আরও একটু কিছুদিন সময় নিয়ে যদি ওকে বিশ্রাম দেয়া হতো তাহলে সে ভালো ভাবেই কামব্যাক করবে।”-

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist