Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, নাহিদ রানার অভিষেক

নাহিদ রানা
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সকালেই বৃষ্টি হয়েছিল। ম্যাচ শুরুর আগে তা থেমে গেলে রোদ উঠে। তাতে টস যথাসময়েই হয়েছে। কিন্তু ওই বৃষ্টির কারণেই টস জিতে আগে বোলিং নিতে দুবার ভাবতে হয়নি অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে। পিচ থেকে শুরুর ময়েশ্চার কাজে লাগিয়ে শ্রীলঙ্কাকে শুরুতেই বিপদে ফেলতে চায় বাংলাদেশ।

দলে নতুন মুখ নাহিদ রানার অভিষেক হয়েছে এই ম্যাচে। দেশের ১০৩তম টেস্ট ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেলেন তিনি। তরুণ এই পেসার নতুন পিচে লাল বলে ঝড় তুলবেন বলেই সমর্থকদের বিশ্বাস। গত বিপিএলে ঘণ্টায় প্রায় ১৫০ কিলোমিটার গতি তুলেছিলেন। এবার সাদা পোশাকে সেই গতি তুলতে চান চাঁপাইনবাবগঞ্জের এই পেসার।  

এই ম্যাচ দিয়ে তৃতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সিরিজ খেলতে নামছেন শান্তরা। গত দুই চক্রের চেয়ে এবারের পর্বে বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সিরিজের প্রথম টেস্টেই জয় দিয়ে শুরু হয় বাংলাদেশের। সিলেটে প্রথম ম্যাচ জয়ের পর মিরপুরে হেরে যাওয়ায় অল্পের জন্য সিরিজ জেতা হয়নি।

ওই সিরিজে একটি করে জয় ও হারে ২ ম্যাচ থেকে ১২ পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ। বর্তমানে ৯ দলের পয়েন্ট তালিকার চারে অবস্থান নাজমুল হোসেন শান্তদের। আর শ্রীলঙ্কা আছে তলানিতে। পাকিস্তানের বিপক্ষে গত জুলাইতে ২ ম্যাচের দুটিতেই হেরেছিল তারা। বাংলাদেশের মতো দলটিরও দ্বিতীয় সিরিজ এটি।

বাংলাদেশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মাহমুদুল হাসান জয়, মেহেদি হাসান মিরাজ, জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, মুমিনুল হক, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা।

শ্রীলঙ্কা : দিমুথ করুনারত্নে, নিশান মাদুশঙ্কা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), প্রবাথ জয়াসুরিয়া, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, দুনিথ ভেল্লালাগে, লাহিরু কুমারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত