Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের হতাশা বাড়ছেই

বাংলাদেশ টেস্ট

দ্বিতীয় টেস্টে টানা পাঁচ সেশন ব্যাকফুটে বাংলাদেশ। স্বাগতিকদের হতাশা উপহার দিয়ে প্রথম ইনিংসে বিশাল সংগ্রহের দিকে এগোচ্ছে শ্রীলঙ্কা। টেস্টের দ্বিতীয় দিন চা বিরতি পর্যন্ত ৭ উইকেটে ৪৭৬ রান সফরকারীদের। উইকেটে অপরাজিত আছেন কামিন্দু মেন্ডিস ৫৭ ও বিশ্ব ফার্নান্ডো ০ রানে।

টানা পাঁচ সেশন ফিল্ডিংয়ের ধকল সামলাতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেটারদের। প্রতি সেশনেই এক দুটো উইকেটের বেশি নিতে পারছেন না বোলাররা। তাতে লঙ্কানদের রান বাড়ছেই। সেই সঙ্গে আছে ক্যাচ মিসের মহড়া। পূর্ণ ও হাফ চান্স মিলিয়ে এই টেস্টে স্লিপের ফিল্ডাররা মোট ৫টি ক্যাচ ছেড়েছেন।

বাংলাদেশ ফিল্ডাররা সবচেয়ে হতাশাজনক ক্যাচ ছেড়েছেন ১২১তম ওভারে। খালেদ আহমেদের বলে প্রবাত জয়াসুরিয়া ক্যাচ তুলে দেন প্রথম স্লিপে। বুক সমান উচ্চতায় ওঠা বলটি প্রথম সুযোগে হাতে রাখতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তার হাত ফসকে বল যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো শাহাদাত হোসেন দিপুর কাছে, তিনিও ব্যর্থ হন বল ধরতে। এরপরও বল শূন্যেই ছিল। কিন্তু তৃতীয় স্লিপে দাঁড়ানো জাকির হাসান এবার শেষ চেষ্টায় ব্যর্থ হন। তিন ফিল্ডারের হাস্যকর ক্যাচ মিসে আউট হওয়া থেকে যান জয়াসুরিয়া।  

৬ রানে জীবন পেয়ে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউ আউট হওয়ার আগে ২৮ রান করেন জয়াসুরিয়া। কামিন্দু মেন্ডিসের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন। অথচ এ জুটিও শুরুতেই ভেঙে দিতে পারতো বাংলাদেশ।

সাকিবের এ উইকেট ছাড়া দ্বিতীয় সেশনের শুরুতে আরও একটি সেঞ্চুরির দিকে এগোতে থাকা ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরায় বাংলাদেশ। খালেদ আহমেদের বলে ১১১ বলে ৬ চার ও ২ ছক্কায় ৭০ রানে থামেন লঙ্কান অধিনায়ক।

বাংলাদেশের হয়ে দলে ফেরা সাকিব ৩ উইকেট ও হাসান মাহমুদ ২ উইকেট নেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist