Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

টানা দ্বিতীয় সেশনে ব্যাকফুটেই থাকল বাংলাদেশ

Capture
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সিলেট টেস্টের তৃতীয় দিনের শুরুতে ২১১ রানের লিড নিয়ে শুরু করে শ্রীলঙ্কা। দিনের দুই সেশন শেষে ৪৩০ রানের লিড নিয়ে চা বিরতিতে যায় তারা। দুই ইনিংসে লঙ্কানদের মাত্র ২ উইকেট ফেলতে সক্ষম হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৩৩৮ রান করে সিলেট টেস্টে বাংলাদেশকে ব্যাকফুটেই রাখল সফরকারীরা।

শুরুর দুই দিনে সিলেটের উইকেটে বোলাররা যে সুবিধা পেয়েছিলেন তার সবটাই যেন হারিয়ে গেলে তৃতীয় দিন। সবুজ ঘাসে ঢাকা উইকেটে স্বচ্ছন্দে ব্যাট করে গেলেন ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের তিন পেসার ও দুই স্পিনার মিলে কোন বিপদেই ফেলতে পারলেন না তাদের।

সাফল্য শুধু প্রথম ইনিংসের মতো এই জুটির রান দুইশো ছাড়াতে দেয়নি বাংলাদেশ। ১৭৩ রানে বিচ্ছিন্ন করা গেছে তাদের। কিন্তু প্রথম ইনিংসের মতো জোড়া সেঞ্চুরি থামানো যায়নি। বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে টানা দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করলেন ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস।

চা বিরতির ১০ ওভার আগে ডি সিলভাকে ফিরিয়ে জুটির লাগাম টানেন মেহেদি হাসান মিরাজ। ১৭৯ বলে ৯ চার ও ২ ছক্কায় ১০৮ রান করেন লঙ্কান অধিনায়ক। সুবাদে অষ্টম শ্রীলঙ্কার ব্যাটার হিসেবে এক টেস্টের দুই ইনিংসের সেঞ্চুরির তালিকায় নাম তোলেন।

কামিন্দু মেন্ডিসের সাফল্যটা আরও বিশাল। মাত্র দ্বিতীয় টেস্টেই জোড়া ইনিংসে সেঞ্চুরির কীর্তি তার। শ্রীলঙ্কার নবম ব্যাটার হিসেবে এই সাফল্য দেখিয়ে ১৭১ বলে ১৩ চারে ১০০ রানে অপরাজিত থেকে চা বিরতিতে যান মেন্ডিস। ১৩ রান করা প্রবাথ জয়াসুরিয়াকে নিয়ে ৩৯ রানের জুটি গড়ে বাংলাদেশের হতাশা আরও বাড়িয়ে চলছেন তিনি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত