Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ সিলভারউডের কাছে ‘গ্রেট’

সিলভারউড

২০১৮ সালের নিদাহাস ট্রফি থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কার ক্রিকেট মাঠের লড়াই ভিন্ন মাত্রা নিয়েছে। গত ওয়ানডে বিশ্বকাপের “টাইমড আউট” কাণ্ড ওই মাত্রাকে চরম উত্তেজনায় নিয়ে গেছে। এখন ভারত-পাকিস্তান লড়াইয়ের মতোই উত্তাপ ছড়ায় বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ। ব্যাপারটি দারুণ উপভোগ করেন লঙ্কান কোচ ক্রিস সিলভারউড। তার কাছে এই দ্বৈরথ “গ্রেট”।

দুই দলের গত সপ্তাহে শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে ঝাঁঝালো লড়াইয়ের সব উপাদানই ছিল মাঠে। কোন সন্দেহ নেই ওয়ানডে সিরিজও সেই রকম আবহ পেতে যাচ্ছে। লঙ্কানরা তার প্রস্তুতি টি-টোয়েন্টি সিরিজ জিতে চ্যাম্পিয়ন প্লাকার্ড নিয়ে করে রেখেছেন টাইমড আউট ভঙ্গিতে উদযাপন করে।

এবার ওয়ানডে সিরিজে বাংলাদেশ কী জবাব ফিরিয়ে দেয় তা দেখার অপেক্ষা। উপভোগ্য লড়াইয়ের অপেক্ষাটা সিলভারউডেরও। সংবাদ সম্মেলনে জানিয়েছেন, “এই দ্বৈরথটা অবশ্যই গ্রেট। আমরা সবসময়ই ভালো প্রতিযোগিতা দেখতে চাই। টি-টোয়েন্টিতে যেমন, দুটো ভালো প্রতিপক্ষ নিজেদের সেরা প্রমাণের জন্য মাঠে নেমেছে। ঠিক একই প্রতিযোগিতাপূর্ণ লড়াই আমি ওয়ানডেতেও দেখার অপেক্ষায় আছি।”

গত ওয়ানডে বিশ্বকাপে সেরা ৮ দলের বাইরে থাকায় ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পায়নি শ্রীলঙ্কা। ওয়ানডে সুপার লিগের প্রতিদ্বন্দ্বীতাও এখন নেই। তবুও ২০২৭ বিশ্বকাপে চোখ রেখে শিষ্যদের তৈরি করতে চান সিলভারউড।

জানিয়েছেন, “আমরা অবশ্যই এই সিরিজকে গুরুত্বের সঙ্গে নিচ্ছি। কারণ আমরা চাচ্ছি ২০২৭ বিশ্বকাপে কি ব্র্যান্ডের ক্রিকেট খেলবো তা এখন থেকেই রপ্ত করতে। সুপার লিগ, চ্যাম্পিয়ন্স ট্রফি এসব নিয়ে এখন আমাদের ভেবে লাভ নেই। আমরা পরের বিশ্বকাপের জন্য নিজেদের তৈরি করতে পারি কেবল।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist