Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

অস্ট্রেলিয়ার কাছে দ্বিতীয় ম্যাচেও আত্মসমর্পণ নারীদের

লম্বা সময় উইকেটে থেকেও বড় ইনিংস খেলতে পারেননি বাংলাদেশ ব্যাটাররা। ছবি : ক্রিকইনফো
লম্বা সময় উইকেটে থেকেও বড় ইনিংস খেলতে পারেননি বাংলাদেশ ব্যাটাররা। ছবি : ক্রিকইনফো
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আরও একটি সহজ হার হজম করল বাংলাদেশ নারী দল। টস জিতে আগে ব্যাট করে মাত্র ৯৭ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়া মাত্র ২৩.৫ ওভারে ৬ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌছে। টানা দুই ম্যাচ জিতে ২-০ তে সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া নারী দল।

শনিবার রাতের বৃষ্টি ভেজা মিরপুরে রবিবার সকালে টস জিতে আগে ব্যাটিং। ভুলটা সেখানেই করলেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। কাভারে ঢাকা মিরপুরের পিচের সুবিধাটা নিতে পারলেন না। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে কোন লড়াই করা হলো না বাংলাদেশের।

ইনিংসের শুরু থেকেই অজি দুই পেসার এলিসা পেরি ও মেগান শুটকে সামলাতে নাভিশ্বাস উঠেছে বাংলাদেশ নারী টপঅর্ডারদের। লম্বা সময় উইকেটে থেকেও সেট হতে পারেননি তারা। ফিরেছেন দু অঙ্কের ঘরে রান তোলার আগেই। ফারজানা হক ৫২ বলে ৭, সোবহানা ২০ বলে ৩, মুর্শিদা ২৪ বলে ৫ রান করেন। অধিনায়ক জ্যোতিও এদিন ব্যর্থ হন ৫ বলে ১ রানে আউট হয়ে।

মিডল ও লোয়ার অর্ডারে ফাহিমা খাতুন ১১, রিতু মনি ১০ ও নাহিদা আকতারের ২২ রানে একশ ছুঁই স্কোর তুলতে সক্ষম হয় বাংলাদেশ। নাহিদার পর ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে অতিরিক্ত ২০।

ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ানদের বাংলাদেশ স্পিনারদের সামলাতে একটু কঠিন সময় পার করতে হয়। ১৩ ওভারের মাঝেই হারাতে হয় ৩ উইকেট। তবে আইপিএল জয়ী এলিসা পেরির অভিজ্ঞতায় বিপদ বাড়েনি। পেরি ৫০ বলে ৩৫ রানে অপরাজিত থেকে দলকে জয়ের পথ দেখান। সঙ্গে ২০ রানে অপরাজিত ছিলেন অ্যাশলি গার্ডনার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত