Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

জ্যোতির ফিফটিতে স্বস্তির সংগ্রহ বাংলাদেশের

জ্যোতি

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লড়াই করেছে বাংলাদেশ। নিগার সুলতানা জ্যোতির ফিফটিতে স্বস্তিদায়ক সংগ্রহ এসেছে। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ নারী দল ৪ উইকেটে ১২৬ রান করে।

অজি নারী দলের বিপক্ষে ওয়ানডে সিরিজটিতে লড়াই করতে পারেনি বাংলাদেশ নারীরা। দলীয় ১০০ রানও আসেনি তিন ম্যাচের কোনটিতে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওই অবস্থা থেকে ঘুর দাঁড়িয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না। হতাশার আভাষ দিয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই হারাতে হয় ২ উইকেট। ওই অবস্থা থেকে ৫৭ রানের জুটিতে বাংলাদেশকে বিপদ থেকে টেনে তোলেন মুর্শিদা খাতুন ও জ্যোতি।

মুর্শিদা ২৭ বলে ১ চারে ২০ রানে ফিরলেও এগিয়ে যেতে থাকেন নিগার। ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি তুলে নেন বাংলাদেশ অধিনায়ক। ৬৪ বলে ৭ চারে অসাধারণ ৬২ রানের ইনিংস তার। পাশাপাশি দলকে সম্মানজনক স্কোর এনে দিতে দুর্দান্ত ভূমিকা রেখেছেন ফাহিমা খাতুন।

২১ বলে ২৭ রানের ক্যামিও খেলেছেন এই ব্যাটার। তার ব্যাট থেকেই পুরো সিরিজে এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম ছক্কা আসে। ১ ছক্কা ও ২ চারে ১২৮ স্ট্রাইকরেটের দারুণ ইনিংস খেলেন ফাহিমা। জ্যোতির সঙ্গে গুরুত্বপূর্ণ ৬০ রানের জুটি গড়েন তিনি।

চতুর্থ উইকেটে জ্যোতি-ফাহিমার ব্যাটেই লড়াইয়ের পুঁজি পেয়ে যায় বাংলাদেশ। মিরপুরের উইকেট এদিন ব্যাটিং সহায়ক ছিল। তবুও স্পিনের ফাঁদে অজিদের আটকে দেয়া গেলে ভালো কিছু ধরা দিতে পারে জ্যোতিদের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist