Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

সোমবার ২টায় বিসিবির গুরুত্বপূর্ণ সভা

বিসিবির বহুল কাঙ্ক্ষিত বোর্ড সভার তারিখ চূড়ান্ত হয়েছিল আগেই। অপেক্ষা ছিল নির্দিষ্ট ঘোষণার। রোববার বিসিবি থেকে এক বিবৃতিতে জানানো হয় নবম বোর্ড সভার সময়। সোমবার দুপুর ২টায় বিসিবির নবম বোর্ড সভা অনুষ্ঠিত হবে।

প্রতি বছরই নিয়ম করে বোর্ড সভা হয়ে থাকে। তাতে বাংলাদেশ ক্রিকেটের গুরুত্বপূর্ণ কিছু বিষয়ের সিদ্ধান্ত নিতে হয় বিসিবি পরিচালকদের। তবে এবারের বোর্ড সভা একটু ভিন্ন। এবার অনেকগুলো গুরুত্বপূর্ণ বিষয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হবে নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বিসিবি পরিচালকদের। 

এবারের সভার এজেন্ডায় প্রথমেই থাকবে বিশ্বকাপ ব্যর্থতার রিপোর্ট পর্যালোচনা। এই একটা অংশে অনেকগুলো অপ্রিয় বিষয় উঠে আসবে পরিচালকদের সামনে। তা থেকে বিশ্বকাপ ব্যর্থতার কারণ বের হলেও সেসব অপ্রিয় বিষয় পরিচালকরা বোর্ড সভার বাইরে ছড়াতে চাইবেন না।

এছাড়া আলোচনার দ্বিতীয় গুরুত্বপূর্ণ বিষয় মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলের ভবিষ্যৎ। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এই নান্নু-হাবিবুল বাশার-আব্দুর রাজ্জাকরা নিয়মিতই দল নির্বাচনের কিছু পজিশন নিয়ে সমালোচিত হয়েছেন।

গুরুত্বপূর্ণ এজেন্ডা হিসেবে পিছিয়ে নেই জাতীয় দলের নতুন কোচ নিয়োগের বিষয়টি। হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে ও সহকারি কোচ নিক পোথাসের সঙ্গে ব্যাটিং-বোলিং কোচের নাম ঘোষণা করা হতে পারে। এছাড়া নতুন ট্রেনার, ফিজিও, কম্পিউটার অ্যানালিস্টের নামও আলোচনায় উঠবে।

এছাড়া জাতীয় দলের জন্য স্থায়ী ওয়ানডে অধিনায়ক নির্বাচনও গুরুত্বপূর্ণ বিষয়। সাকিব আল হাসান ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর এই ফরম্যাটে আর নেতৃত্ব না দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। টি-টোয়েন্টি ও টেস্টে তিনি এখনও বাংলাদেশের অধিনায়ক। ওয়ানডেতে নতুন কাউকে পাওয়া যাবে না সাকিবের পথেই হাঁটবে বিসিবি সেটাই দেখার।

এছাড়া নবম বোর্ড সভার অন্যান্য আলোচ্য বিষয়গুলোর মধ্যে রয়েছে শেখ হাসিনা স্টেডিয়াম, নারী বিশ্বকাপ এবং ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির ঘোষণা।

বিসিবির সবশেষ বোর্ড সভা হয়েছে গত বছরের জুনে। এবারের সভা আরও আগে হওয়ার কথা ছিল। কিন্তু বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনসহ পরিচালকরা জাতীয় সংসদ নির্বাচনের কাজে ব্যস্ত হয়ে যাওয়ায় বোর্ড সভার বিলম্ব হয়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist