Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

হাথুরুকে কারণ দর্শাতে বলবে বিসিবি

image-458039-1629985711
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলের ক্রিকেট কোচ দায়িত্বটাই তো বেশ গুরুত্বের। এ দায়িত্বে চন্ডিকা হাথুরুসিংহের কাজ হলো বাংলাদেশের ক্রিকেট নিয়ে ভাবা। কীভাবে দলকে এগিয়ে নেয়া যায় সেই উপায় বের করা। অথচ সেই হাথুরুই বাংলাদেশের সেরা টুর্নামেন্ট নিয়ে বিরূপ মন্তব্য করলেন।

ব্যাপারটি ভালোভাবে নেয়নি বিসিবি। হাথুরুর মন্তব্য খতিয়ে দেখে প্রয়োজনে তাকে কারণ দর্শানোর নোটিস দেয়া হবে জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

ক’দিন আগে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে একটি সাক্ষাৎকার দেন হাথুরু। সেখানে বিপিএলকে সার্কাসের সঙ্গে তুলনা করেন তিনি। বিপিএল দেখে মাঝে মাঝে টেলিভিশন বন্ধ করে দেন বলেও মন্তব্য করেন।

জাতীয় দলের হেড কোচের এই বক্তব্যে তোলপাড় বিসিবিতে। দেশের সেরা টুর্নামেন্ট নিয়ে হেড কোচের এই বক্তব্য ভালো ভাবে নেয়নি বোর্ড। বিসিবি প্রধান জানিয়েছেন হাথুরু নিয়ম ভঙ্গ করলে ব্যবস্থা নেবেন, “প্রথম কথা দেখতে হবে, সে নিয়ম ভঙ্গ করেছে কি না। তাহলে আমাদের যে নিয়ম আছে, সেই নিয়ম অনুযায়ী আমরা ব্যবস্থা নেব। অবশ্যই তাকে জিজ্ঞেস করা এবং তাকে এটা নিয়ে কারণ দর্শানো হবে।”

বিসিবির “কোড অব কন্ডাক্ট” এর একটি ধারা হলো – ক্রিকেট সংশ্লিষ্ট কেউ দেশের ক্রিকেটের জন্য অবমাননাকর কোনও বক্তব্য দিতে পারবেন না। বোর্ডকে দোষারোপ করে বেশ কয়েকবারই ক্রিকেটারদের কারণ দর্শাতে হয়েছিল। হাথুরুকেও এবার একই ফল ভোগ করতে হতে পারে।

পাপন অবশ্য বলছেন হাথুরুর ওই সাক্ষাৎকার তিনি সোমবার সন্ধ্যা পর্যন্ত পড়েননি। সাক্ষাৎকার পড়ার পর সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, “প্রথমত, আমি এখন পর্যন্ত (হাথুরুর সাক্ষাৎকার) দেখিনি। একটা টুর্নামেন্ট চলাকালীন এই ধরনের কোনও মন্তব্য করা কারও পক্ষেই সম্ভব না, পূর্বানুমতি ছাড়া। বিশেষ করে এই ধরনের যারা আছেন, কোচ-নির্বাচক-ক্রিকেটার, তাদের সঙ্গে আমাদের একটা লিখিত চুক্তি আছে যে তারা সংবাদ মাধ্যমে কিছু বলার আগে আমাদের কাছ থেকে অনুমতি নিতে হবে।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত