Beta
সোমবার, ২২ জুলাই, ২০২৪
Beta
সোমবার, ২২ জুলাই, ২০২৪

অবিশ্বাস্য কাণ্ড ঘটালেন সাকিবুল

486084af-2b98-4cc4-9e61-be8371717e6e
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

লিস্ট এ ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ২৩টি ছক্কা মারার রেকর্ড আছে। ২০১৮ সালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ডি আর্চি শর্ট কুইন্সল্যান্ডের বিপক্ষে ওই রেকর্ড গড়েন। বাংলাদেশের জাতীয় স্কুল ক্রিকেটে ওই রেকর্ড স্পর্শ করলেন সাকিবুল হাসান নামের এক কিশোর। ইনিংসে তার ব্যাট থেকে ২৩ ছক্কা ও ১৩ চারে ৯৪ বলে এসেছে ২২৫ রান।

শেখ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে বরিশাল জিলা স্কুলের বিপক্ষে এই কীর্তি গড়েছে মহাভুজ হাই স্কুলের সাকিবুল। ৫০ ওভারের লড়াইয়ে সাকিবুলের দুইশোতে ৩ উইকেটে ৪৬৬ রানের বিশাল স্কোর গড়েছে মহাভুজ স্কুল। জবাবে বরিশাল জিলা স্কুল মাত্র ৩০ রানে অলআউট হয়।

মহাভুজ স্কুলের ৪৩৬ রানের জয় জাতীয় স্কুল ক্রিকেটে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড। এছাড়া এই টুর্নামেন্টে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড নিজের করে নিয়েছেন সাকিবুল।   

লিস্ট এ ক্রিকেটে সর্বোচ্চ ২৩ ছক্কা মারা ডি আর্চি শটের ইনিংসটি ছিল ২৫৭ রানের। আর এই ফরম্যাটে সর্বোচ্চ ২৭৭ রান অরুনাচলের বিপক্ষে তামিল নাড়ুর নারায়ণ জাগাদিশানের। আন্তর্জাতিক ওয়ানডেতে ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে এক ইনিংসে সর্বোচ্চ ১৭ ছক্কা মেরেছিলেন ইংল্যান্ডের ইয়ন মরগ্যান। 

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

No posts found
No posts found