Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

দলে প্রশান্তি ফিরিয়ে এনেছেন সাকিব

সাকিব ৩

এমন না যে সতীর্থদের সঙ্গে দেখা হয় না সাকিব আল হাসানের। নিয়মিতই দেখা হয়। দলের বাইরে থেকেও গত নিউজিল্যান্ড সিরিজে নাজমুল হোসেন শান্তদের ভিডিও কল করে শুভ কামনা জানিয়েছিলেন। তবে স্বশরীরে উপস্থিতি আর দূরালাপনীর কথা এক নয়।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দলে ফিরেছেন সাকিব। ২০২৩ বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সি (অনুশীলন জার্সি) গায়ে উঠল তার। আর টেস্ট আঙ্গিনায় ফিরলেন এক বছর পর। সাকিবের জন্য দলে যে আগমনী সম্ভাষণ প্রস্তুত ছিল। দলের আপৎকালীন হেড কোচ নিক পোথাসের মনে ও দলের ভেতরেও প্রশান্তি এনেছেন সাকিব।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এই গ্রিক বংশোদ্ভুত কোচ বলেছেন, “যে কোন দলে সাকিবের থাকা মানে তারা ভাগ্যবান। আমরা তাকে স্বাগত জানাই। ড্রেসিংরুমে সাকিবকে পাওয়া সব সময়ই দারুণ ব্যাপার। দলের সবার মাঝে সাকিবের উপস্থিতির রেশ দ্রুত ছড়িয়ে পড়ে। সে দলকে অনেক কিছু দিতে পারে। সাকিব এলে দলের মধ্যে একটা প্রশান্তি চলে আসে।”

সাকিব এবার অধিনায়ক নন, তবে শান্তকে নিয়ে শুক্রবার অনেকটা সময় চট্টগ্রামের উইকেট দেখেছেন। একাদশ গঠনের পরামর্শ দিয়েছেন অবশ্যই। খন্ডকালীন হেড কোচ নিক পোথাসের সঙ্গেও আলাপ করেছেন দীর্ঘক্ষণ।

একাদশ হয়তো তৈরিই করেছেন কিন্তু এ ব্যাপারে কোচের দাবি, “আমরা আগামীকাল (শনিবার) সকালে এই (একাদশ) সিদ্ধান্ত নেব। শান্তও (নাজমুল হোসেন) একজনকে পাবে, যার কাছ থেকে সে পরামর্শ নিতে পারে। সে খুবই অভিজ্ঞ একজন খেলোয়াড়, বিশ্বমানের খেলোয়াড়।”

এছাড়া এক বছর পর টেস্ট খেলার প্রস্তুতি হিসাবে লম্বা সময় অনুশীলনও করেছেন সাকিব। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দিয়ে ব্যাটিং করেছেন অনেকক্ষণ। শুক্রবার অবশ্য অতটা চাপ নেননি। বিশ্বকাপের পর ইনজুরি ও চোখের সমস্যায় বেশ ভুগেছেন এই অলরাউন্ডার। অবশ্য বিপিএলের শেষদিকে সমস্যা কাটিয়ে হারানো ছন্দ ফিরে পেয়েছিলেন। ঢাকা প্রিমিয়ার লিগেও খেলতে সমস্যা হয়নি তার।

টেস্টে তিনি কতটুকু ফিট হয়ে নামছেন সেই প্রশ্নে পোথাস বলেছেন, “তাকে দেখে দারুণ লাগছে। মনে হয়েছে সে ওজন কমিয়েছে। ওর বিপিএলটা ভালো গেছে। ঢাকা প্রিমিয়ার লিগে ভালো শুরু করেছে। সে খুশি, আর আমরাও সাকিবকে খুশি দেখতে চাই। সে যে রকমের পেশাদার ক্রিকেটার, সে জানে, সে কী করতে যাচ্ছে। সে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। এজন্যই সে বিশ্বমানের।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist