Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

দলে ফিরে লঙ্কানদের হারানোর আশাবাদ সাকিবের

সাকিব ২

প্রায় এক বছর পর টেস্ট দলে ফিরেছেন সাকিব আল হাসান। ওয়ানডে বিশ্বকাপ, ইনজুরি, চোখের সমস্যা কাটিয়ে মাঠে ফেরার জন্য এখন প্রস্তুত হয়েছেন। তাই টেস্ট দিয়ে ২০২৩ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে সাকিবকে। দলে ফিরেই ফরম্যাটটিতে জয়ের আশা রাখলেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের এখন টেস্ট জেতা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

শনিবার থেকে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু। মাঝে আর একটি দিন আছে। অবশ্য সাকিব চট্টগ্রামে দলের সঙ্গে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যোগ দেননি। সন্ধ্যার পর চট্টগ্রামে টিম হোটেলে তার যোগ দেয়ার কথা আছে। একই দিনে ঢাকায় একটি আবাসন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন সাকিব। ওই অনুষ্ঠানেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ের কথা বলেন।

বাংলাদেশকে শ্রীলঙ্কার সমশক্তি হিসেবে দেখেন সাকিব। সেদিকটি সামনে এনে এই অল রাউন্ডার বলেছেন, “আশা তো সব সময় করি আমরা জিতব। কিন্তু টেস্ট ক্রিকেটে সব সময়ই আমরা ভুগছি, আমাদের জন্য কঠিন। কিন্তু আমি বিশ্বাস করি, আমাদের শ্রীলঙ্কার বিপক্ষে অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।’

সাকিব সবশেষ টেস্ট খেলেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে। এক বছর বিরতি শেষে ফিরে সাদা পোষাকে কেমন করতে চান সাকিব? এ বিষয়ে কোন লক্ষ্য এখনও স্থির করেননি তিনি তবে দলের জন্য সেরাটা দিতে চান, “ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। মনে হয় না ক্রিকেট যত দিন খেলেছি, কোনো ব্যক্তিগত লক্ষ্য বা অর্জনের দিকে আমার চোখ ছিল। সব সময় চেষ্টা করেছি, দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা, দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা সব সময় গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট দলে ফিরতে পেরে আমি আনন্দিত, একই সঙ্গে গর্বিত।”

টেস্ট নেতৃত্ব ছাড়া এবার মাঠে নামবেন সাকিব। আগেরবার নিজেকে পারফরম্যান্সের বাইরে অনেক কিছুই নজরে রাখতে হতো। এবার সেই চাপ নেই। তবে একই চাপ সামলে নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত কেমন করছেন তা জানতে চাইলে সাকিব বলেছেন, “শান্তর নেতৃত্ব নিয়ে এখন মন্তব্য করা খুব জলদি হয়ে যাবে। আমি নিশ্চিত বিসিবি ওকে লম্বা সময়ের কথা ভেবেই নিয়েছে। ওর শুরুটা খুব ভালো হয়েছে। কিছু ফলাফল ওর পক্ষে এসেছে যেটা ওকে সাহায্য করবে সামনে এগিয়ে যেতে। সবার সমর্থন থাকলে শান্ত অসাধারণ একজন অধিনায়ক হবে।’

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১–০ ব্যবধানে পিছিয়ে থেকে শনিবার দ্বিতীয় টেস্টে নামবে বাংলাদেশ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist