Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
তামিম ইস্যুতে সুজন

‘শর্ত দিয়ে খেলবে এই কথাটা শুনতে কেমন যেন’

তামিম প্রেস

তামিম ইকবালের জাতীয় দলে ফেরা না-ফেরার বিষয়টি এখন বাংলাদেশ ক্রিকেটের নিত্যদিনের আলোচনা। বিপিএল শুরুতে উঠেছিল এই রব, বিপিএলের শেষেও উঠেছে। এখন শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের মাঝে তামিম ইস্যু নতুন মোড় নিয়েছে। তামিম এ বছর আর জাতীয় দলে ফিরছেন না।

জাতীয় দলে ফেরা প্রসঙ্গে তামিমের দাবি বেশ কয়েকবার নিজের অবস্থান বিসিবিকে পরিষ্কার করেছেন তিনি। জানা যায় জাতীয় দলে তামিমকে ফেরাতে হলে বেশ কিছু বিষয়ে বদল আনতে হবে বিসিবিকে। সেদিক থেকে তার বাংলাদেশ জার্সিতে ফেরা খুব কঠিন বলে জানিয়েছেন তামিম নিজেই।

সোমবার মিরপুরে আবাহনীর ম্যাচ শেষে খালেদ মাহমুদ সুজন ব্যাপারটি নিয়ে মুখ খুলেছেন। তার কথায়, শর্ত দিয়ে তামিমের খেলাটা ভালো শোনায় না।

জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করা আবাহনী কোচ বলেছেন, “আমরা সবাই চাই তামিম ফিরে আসুক। খেলতে চাইলে অবশ্যই খেলবে। কিন্তু শর্ত দিয়ে খেলবে, এই কথাটা শুনতে যেন কেমন দেখায়। আমি জাতীয় দলের হয়ে খেলব, দেশ, জাতীয় দল – এসব অনেক আগে, অনেক ঊর্ধ্বে। এখানে আসলে শর্ত থাকবে কি থাকবে না, এই কথাটা শুনতেই খারাপ দেখায়।”

তামিমের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের অধীনে আর খেলতে চান না। তামিমের এমন চাওয়া যৌক্তিক কি না- এ ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি সুজন।

তিনি বলেন “নির্বাচকরা আছেন, তারা যদি মনে করেন তামিমকে আমাদের প্রয়োজন… অবশ্যই তামিম দরকার হলে খেলবে। কিন্তু সেটা কোন কিছুর বিনিময়ে বা কোন শর্তে, সেটা কতটা যৌক্তিক, আমি নিজেও বলতে পারব না।”

তবে যাই হোক, তামিম ইস্যুতে বিশ্বকাপ তদন্ত কমিটির রিপোর্ট পর্যালোচনা প্রকাশ্যে আনার দাবি জানান সুজন। এমনকি তামিম খেলবেন কি না সে ব্যাপারে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে একান্ত আলোচনার বিষয়টিও দ্রুত করার পক্ষে এই সাবেক অধিনায়ক।

প্রশ্ন রেখে সুজন বলেছেন, “এতদিন সময় লাগছে কেন… সবাই তো আমরা বাংলাদেশেই থাকি। সেই সময়টাই বা কেন হচ্ছে না সেটা আমি জানি না। তবে আমি মনে করি যত তাড়াতাড়ি বসে একটা সুরাহা করা যাবে…এটা এমন একটা ব্যাপার যে প্রতিদিন টক অব দ্য টাউন হয়ে যাচ্ছে। আমি মনে করি বাংলাদেশ ক্রিকেট এসব কিছুর ঊর্ধ্বে।”  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist