Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মনে আছে হৃদয়ের

তাওহিদ হৃদয়

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের পারদ একদম সপ্তমে ছিল। জিতলেই ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত হবে। এমন ম্যাচে উত্তেজনার পারদ বাড়িয়ে দেয় ইতিহাসের প্রথম “টাইমড আউট“ -এর ঘটনা।

ওই ঘটনার রেশ দুই দলের ক্রিকেটারদের মাঝে উত্তেজনা এখনও বাড়িয়ে দিচ্ছে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ওই ম্যাচ স্মৃতিতে ভাসছে তাওহিদ হৃদয়ের। ৭ বলে ১৫ রান করে বিশ্বকাপের ম্যাচটিতে বাংলাদেশের জয় সহজ করেছিলেন এই ব্যাটার।

বিশ্বকাপের ম্যাচটিতে পরে ব্যাট করে দ্রুত জিততে হতো বাংলাদেশকে। তখন রান রেট বাড়বে। পরে ব্যাট করায় সেই চেষ্টা ছিল বাংলাদেশের। ৭ নম্বরে নেমে ৭ বলে ২ ছক্কায় ১৫ রান করে হৃদয় দলকে ৪২তম ওভারে ২৮২ রানের লক্ষ্যে পৌঁছে দেন।

এর আগে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৯৭ বলে ৮২ রানের ইনিংস খেলেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওই দুটো ইনিংস টেনে হৃদয় বলছিলেন, “এশিয়া কাপে আমার ভালো একটি ইনিংস ছিল শ্রীলঙ্কার বিপক্ষে। বিশ্বকাপে শেষদিকে নেমেছিলাম, সেখানেও ভালো ইনিংস ছিল। আমার কাছে এটা অতীত আমি অতীত নিয়ে ভাবতে চাই না। হয়তোবা ওখান থেকে আমি একটু আত্মবিশ্বাস পাবো। কিন্তু নির্দিষ্ট দিনে আমাকে ভালো করতে হবে।”

ওয়ানডে সিরিজের আগে দু-তিন দিনের সময় পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটাররা। হৃদয়ের মতে নিজের দেশের কন্ডিশনে মানিয়ে নিতে এটুকু সময়ই যথেষ্ট। এবার যতটা সম্ভব ভুল কম করে টি-টোয়েন্টি সিরিজ হারের প্রতিশোধ নিতে চান।

হৃদয় বলছিলেন, “অবশ্যই আমরা সিরিজ জেতার জন্যই খেলবো। আমাদের সেই ক্ষুধাটা আছে। আমাদের প্রত্যেকেই মনে করে এটা খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ। যেহেতু একটি সিরিজ আমরা হেরেছি। এই সিরিজটা আমাদের জন্য একটু চ্যালেঞ্জিং হবে। আমরা আমাদের সেরাটা দিয়ে যদি সব কিছু করতে পারি তাহলে ভালো কিছুই হবে।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist