Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আইসিসি প্যানেলে পাঁচ বাংলাদেশি নারী আম্পায়ার

জেসি, ডলি ও রোকেয়ার সঙ্গে আরও দুজন আইসিসির সুসংবাদ পেয়েছেন। ছবি : সংগৃহিত
জেসি, ডলি ও রোকেয়ার সঙ্গে আরও দুজন আইসিসির সুসংবাদ পেয়েছেন। ছবি : সংগৃহিত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

আম্পায়ারিংয়ে বাংলাদেশ ক্রিকেটের জন্য আরও সুখবর এল। পুরুষ আম্পায়ারদের মতো বাংলাদেশের নারী আম্পায়াররাও আলাদা মর্যাদা পেলেন। আইসিসির ডেভেলপমেন্ট প্যানেলে চার নারী আম্পায়ারকে যুক্ত করার ঘোষণা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। এছাড়া একজনকে সুযোগ দেয়া হয়েছে আন্তর্জাতিক ম্যাচ রেফারির তালিকায়।

নারী আম্পায়ারদের এই সুখবরের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু। ডেভেলপমেন্ট প্যানেল যুক্ত হওয়া চার বাংলাদেশি নারী আম্পায়াররা হলেন – সাথিরা জাকের জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার এবং চম্পা চাকমা। আর ম্যাচ রেফারি হিসেবে সরাসরি আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হয়েছেন সুপ্রিয়া রানী দাস।

পুরুষ ও নারী আম্পায়ারদের এগিয়ে নেয়ার উদ্দেশ্যে আইসিসির সঙ্গে নানা পরিকল্পনা নিয়েছে বিসিবি আম্পায়ার্স কমিটি। চলতি মাসেই প্রথমবারের মতো জেসি ও মিশু চৌধুরীকে আনুষ্ঠানিক ভাবে নারী আম্পায়ার হিসেবে নিয়োগ দেয় বিসিবি। এবার জেসি আরও বড় সুসংবাদ পেলেন।

সম্প্রতি বাংলাদেশ আম্পারিংয়ে আইসিসি, এসিসি টুর্নামেন্টে বেশ সুনাম কুড়িয়েছে শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত, মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেলদের পারফরম্যান্সে। গত ফেব্রুয়ারীতে সৈকত প্রথমবারের মতো অস্ট্রেলিয়া-উইন্ডিজের মধ্যকার দ্বিপক্ষীয় টেস্ট সিরিজে ফিল্ড আম্পায়ারিং করেন। সেই ধারায় নারীদের জন্য এই সুখবর বাংলাদেশের আম্পায়ারিং পর্বে বেশ গর্বের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত