Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

মন্ত্রীর কাছে ৪টি স্টেডিয়াম চেয়েছে বাফুফে

বাফুফে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান। বুধবার মন্ত্রণালয়ে। ছবি: সংগৃহীত।

বিভিন্ন ফেডারেশনের সঙ্গে মত বিনিময়ের ধারাবাহিকতায় বুধবার ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে বসেন ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। তাদের সমস্যা-সঙ্কট, এসব শোনেন তিনি।

ফুটবলের সবচেয়ে বড় সমস্যা বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলা নেই। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সংস্কার শেষ হওয়ারও সম্ভাবনা নেই। এ বছরই বাংলাদেশে আয়োজন করা হবে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ। সেটাও বঙ্গবন্ধু স্টেডিয়ামে আয়োজন সম্ভব নয়। আপাতত মন্ত্রীর কাছে মাঠ সমস্যার সমাধান চাইলেন বাফুফের কর্মকর্তারা।  

মন্ত্রীর সঙ্গে আলোচনা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী জানান, “বঙ্গবন্ধু স্টেডিয়াম যত দ্রুত সংস্কার কাজ শেষ করা যায় সেটার ব্যাপারে মন্ত্রীর সহযোগিতা চেয়েছি। আমরা এখানে প্রিমিয়ার লিগ ও আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারছি না। তাছাড়া কমলাপুর মাঠও সংস্কার করা হবে। ওই সময় সেটাও পাওয়া যাবে না। অন্তত ৪টা মাঠ চেয়েছি আমরা।”

নারী সাফের জন্য বিকল্প ভেন্যুর কথাও মন্ত্রীকে বলেছেন সালাম মুর্শেদী, “বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাফের আয়োজন সম্ভব না। যেহেতু স্বাগতিক হবো তাই সিলেটসহ অন্য যেখানে আছে সেটার কথা বলেছি। বিশেষ করে বিকল্প হিসেবে আর্মি স্টেডিয়ামও চিন্তা করছি। যদি প্রয়োজনে লাগে তাহলে উনি চিফের সঙ্গে (সেনাবাহিনী প্রধানের) কথা বলবেন।”

বাফুফের সব কথা মন দিয়ে শুনেছেন মন্ত্রী। তবে অগ্রাধিকার ভিত্তিতে সমস্যাগুলো সমাধান করতে চান তিনি, “উনাদের মেজর সমস্যাগুলো জানতে চেষ্টা করেছি। স্ট্যাটাসগুলো জেনেছি। এবং চাওয়াগুলো জেনেছি। এগুলো থেকে অগ্রাধিকার ভিত্তিতে কোনটা আগে কোনটা পরে সেভাবে এগুনোর চেষ্টা করব। তবে সেটা করার জন্য সরেজমিনে গিয়ে দেখে সিদ্ধান্ত নিতে হবে।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist