Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

ব্রাজিল-আর্জেন্টিনার অলিম্পিক স্বপ্নে বড় ধাক্কা

আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচে লালকার্ড দেখেছেন তিনজন। ছবি : এক্স

অলিম্পিকের আরও একটা স্বর্ণপদক জিততে লিওনেল মেসিকে ফেরানোর কথা ভাবছে আর্জেন্টিনা। ব্রাজিলও চায় ২০১৬, ২০২০ সালের পর প্যারিসে টানা তৃতীয় অলিম্পিক সোনা জিততে।

 সেই স্বপ্নে বড় ধাক্কা খেল লাতিন অঞ্চলের দুই ফুটবল পরাশক্তি। ব্রাজিল ১-০ গোলে হেরে গেছে প্যারাগুয়ের কাছে। আর্জেন্টিনা ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার বিপক্ষে।

চূড়ান্ত পর্বের চার দলের মধ্যে কেবল দুটিই পাবে প্যারিসের টিকিট। প্রথম ম্যাচে ধাক্কা খাওয়ায় শঙ্কা জাগল ব্রাজিল-আর্জেন্টিনার কোন এক দলের স্বপ্ন ভাঙার।

মেজাজ হারিয়েছিলেন ব্রাজিল-প্যারাগুয়ের ফুটবলাররা। ছবি : এক্স

কারাকাসের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে ২৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ব্রাজিল। আগামী বছর রিয়ালে যোগ দিতে যাওয়া এনদ্রিক মিস করেন সেই পেনাল্টি। বিরতির ঠিক আগে ফ্যাব্রিজিও পেরালতার হেডে এগিয়ে যায় প্যারাগুয়ে। এই গোলটাই আর শোধ করতে পারেনি ব্রাজিল। ম্যাচে একাধিকবার মেজাজও হারিয়েছিলেন দুই দলের ফুটবলাররা।

আর্জেন্টিনা-ভেনেজুয়েলার খেলোয়াড়রাও মেজাজ হারিয়েছেন অনেকবার। এজন্য আর্জেন্টিনার দুজন আর ভেনেজুয়েলার একজন দেখেন লালকার্ড। ১৬ মিনিটে বেরির আত্মঘাতী গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। আর্জেন্টিনা ৩৯ মিনিটে সমতায় ফেরে ভিভাসের আত্মঘাতী গোলে।

৬১ মিনিটে আলমাদা এগিয়ে নেন আর্জেন্টিনাকে। কিন্তু ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের দশম মিনিটে কেলসির পেনাল্টিতে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে ভেনেজুয়েলা। এই পেনাল্টিটা মানতে পারছেন না আর্জেন্টাইন কোচ হাভিয়ের মাসচেরানো, ‘‘ভিএআর থাকুক বা না থাকুক-সব সময়ই ভুগে চলেছি আমরা।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist