Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

আন্তঃক্লাব শুটিংয়ে চ্যাম্পিয়ন বিকেএসপি

যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসানের কাছ থেকে ট্রফি নিচ্ছে চ্যাম্পিয়ন বিকেএসপি। ছবি: সংগৃহীত।

সুজুকি ২৭তম আন্তঃক্লাব শুটিংয়ে চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। রানার আপ রংপুর সেনা শুটিং ক্লাব।

প্রতিযোগিতায় ১০ মিটার এয়ার রাইফেলের ওপেন সাইট ইভেন্টে সোনা জিতেছেন পিরোজপুর রাইফেল ক্লাবের পূর্ণিতা হালদার। তিনি করেছেন ২৬২ পয়েন্ট স্কোর।

এই ইভেন্টে রুপা জিতেছেন যশোর সেনা শুটিং ক্লাবের মোহাম্মদ নয়ন হোসেন। তার স্কোর ২৬১। ব্রোঞ্জজয়ী রাজধানী শুটিং ক্লাবের রুবাইয়া নূর নিধির পয়েন্ট ২৫৭।

৫০ মিটার রাইফেলের ওপেন সাইটে সোনা জিতেছেন রংপুর সেনা শুটিং ক্লাবের আবু মুসা। তিনি করেছেন ২৫১ পয়েন্ট। যশোর সেনা শুটিং ক্লাবের মোহাম্মদ শাকিল ইসলাম জিতেছেন রুপা। তার স্কোর ২৪৭। ব্রোঞ্জজয়ী বিকেএসপির শুটার সামিউল আলমের পয়েন্ট ২৪৬।

ছয় দিন ব্যাপী প্রতিযোগিতা শেষ হয়েছে রবিবার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুল হাসান পাপন। প্রতিযোগিতায় অংশ নেন দেশের বিভিন্ন ক্লাবের ১৮৪ জন শুটার।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান। রবিবার শুটিং ফেডারেশনে। ছবি: সংগৃহীত।

প্রায় ১ মাস হলো যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব নিয়েছে নাজমুল হাসান। এরই মধ্যে বেশ কয়েকটি ফেডারেশনের সঙ্গে বৈঠক করেছেন। এই ধারাবাহিকতায় সোমবার সভায় বসবেন কাবাডি, দাবা, ব্যাডমিন্টন, হ্যান্ডবল, ও জিমন্যাস্টিকস ফেডারেশনের সঙ্গে । এতদিন বিভিন্ন ফেডারেশনের সঙ্গে সভা করলেও মন্ত্রী কোনও ফেডারেশন পরিদর্শন করলেন রবিবার প্রথম।

আন্তঃক্লাব শুটিংয়ের পুরস্কার দেওয়ার পাশাপাশি গুলশান শুটিং রেঞ্জ ও ফেডারেশন ঘুরে দেখেন তিনি। শুটিং ফেডারেশন পরিদর্শন করে ক্রীড়া মন্ত্রী বলেন, “তাদের আয়োজন ও ব্যবস্থাপনা বেশ সুন্দর ও পরিপাটি।”

সাম্প্রতিক সময়ে শুটিংয়ে আন্তর্জাতিক সাফল্য নেই বললেই চলে। শুটিংয়ে সাফল্য পেতে সরকারের পক্ষ থেকে সব রকমের সহযোগিতার আশ্বাস দিলেন তিনি, “শ্যূটিং বাংলাদেশের একটি সম্ভাবনাময় খেলা। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের অন্যতম সফল ডিসিপ্লিন এটি। বহিবিশ্বে দেশের ভাবমূর্তি  উজ্জ্বল করতে  বাংলাদেশের শুটিংয়ের রয়েছে গৌরবোজ্জ্বল অতীত। আর এ জন্য  বাস্তব কারণেই আমরা শুটিং কে অগ্রাধিকার ভিত্তিতে  সামনের দিকে এগিয়ে নিতে চাই। আমরা শুটিং কে ইতিমধ্যে  সম্ভাবনাময় একটি খেলা হিসেবে চিহ্নিত করে খেলাটির উন্নয়নে নানা পরিকল্পনা গ্রহণ করেছি। শুটিংয়ের আন্তর্জাতিক অর্জন বাড়াতে সব ধরনের সহযোগিতা করা হবে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের সভাপতি লেফটেন্যান্ট জেনারেল (অব:) আতাউল হাকিম সারওয়ার জাহান, মহাসচিব ইন্তেখাবুল হামিদ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist