Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

ভোট বর্জনকারী দলগুলোকে বিএনপির পিঠা উপহার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী রাজনৈতিক দলগুলোর শীর্ষনেতাদের বাসায় শীতকালীন পিঠা পাঠিয়েছে বিএনপি।

বিষয়টি নিশ্চিত করে দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সকাল সন্ধ্যাকে বলেন, নিবন্ধিত-অনিবন্ধিত মিলিয়ে ৬২ দলের শীর্ষ নেতাদের বাসায় পিঠা পাঠানো হচ্ছে। বুধবারের মধ্যে সবার বাসায় পিঠা পৌঁছে যাবে।

দ্বাদশ জতীয় সংসদ নির্বাচন বর্জন করা নিবন্ধিত ১৬টি দলের মধ্যে রয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল জে এসডি, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি (আন্দালিব পার্থ), ইসলামি আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টি, জাতীয় গণতান্ত্রিক আন্দোলন।

পিঠা বিতরণের বিষয়টি বিএনপির গুলশান কার্যালয় থেকে সার্বিক তত্ত্বাবধান করছেন দলের চেয়ারপার্সনের ব্যক্তিগত সচিব এবিএম সাত্তার।

তিনি সকাল সন্ধ্যাকে বলেন, “দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচন বর্জনকারী সব রাজনৈতিক দলের নেতাদের জন্য শীতকালীন পিঠা পাঠিয়েছেন।”

পিঠা পাঠানো এখনো শেষ হয়নি জানিয়ে সাত্তার বলেন, “সোমবার ২০টি দলের নেতার বাসায় এবং মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত ২২টি দলের নেতার বাসায় এই পিঠা পাঠানো হয়। বাকি ২০ দলের নেতার বাসায় আগামীকালের মধ্যে পিঠা পৌঁছে যাবে।”

শীতকালীন পিঠার ঝুড়িতে চিতই, ভাপা, মেরা, পাটিসাপটা, পুলি, পাকন, ঝাল পিঠাসহ ১৮ রকমের পিঠা ছিল বলে জানান তিনি।

বিএনপি সূত্র বলছে, এসব পিঠা সাবেক ছাত্রদল নেতা রিয়াজ উদ্দিন নসু, ইকবাল হাসান শ্যামলসহ বিভিন্ন নেতারা জোট নেতাদের বাসায় পৌঁছে দিচ্ছেন।

ইকবাল হাসান শ্যামল সকাল সন্ধ্যাকে বলেন, “গতকাল জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আসম আব্দুর রব এর উত্তরা বাসায় প্রথম পিঠা নিয়ে যাই। পরবর্তীতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি সভাপতি অলি আহমদ সহ ২০ টি দলের সভাপতি চেয়ারম্যানের কাছে পিঠা পৌঁছে দিয়েছি।”

শীতকালীন পিঠা পেয়েছেন নিশ্চিত করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বিএনপিকে ধন্যবাদ জানিয়ে সকাল সন্ধ্যাকে বলেন, ‘এটিই রাজনৈতিক সৌহার্দ্য।’

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিও পিঠা পেয়েছেন জানান।

গতকাল তারেক রহমানের পক্ষ থেকে শীতের পিঠা পেয়েছেন বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান।

সকাল সন্ধ্যাকে বলেন, “শীতকালীন পিঠা রাজনীতিতে নিজেদের সৌহার্দ্য বাড়াতে, নিজেদের মধ্যে যোগাযোগ বাড়াতে সাহায্য করবে। এটি একটি রাজনৈতিক দিক। এটি একটি ভালো দিক, নতুনত্ব…সমমনা শক্তিদের সাথে পৌষের পিঠা উৎসবেও শরিক হয়েছেন। সেভাবেই দেখছি।”

ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান ন্যাপের আজহার‍রুল ইসলাম সকাল সন্ধ্যাকে বলেন, “পিঠা পেয়েছি। বিএনপিকে ধন্যবাদ আমার এবং আমার পরিবারের জন্য পিঠা পঠিয়েছেন।”

পিঠা পেয়ে কেমন লাগছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘.ভালোই লাগছে তবে আমাদের গোলটাতো মিস হয়ে গেল। আমরা যেজন্য আন্দোলন করলাম পনেরো বছর, সেটিতো সাকসেসফুল করতে হবে। এখনও সময় আছে।’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist