Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

সালাউদ্দিনের কথায় তানভীরের বাজিমাত

টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা স্পেল করেছেন তানভীর। ছবি : ফাইল ফটো

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন আগেই বুঝেছিলেন উইকেটে টার্ন আছে। টস জিতে তাই আগে বোলিং নিল তার দল। দুই স্পিনার তানভীর ইসলাম ও আলিস আল ইসলামকে বুদ্ধিটাও দিয়েছেন সেই রকম। বল হাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে একদম ঘূর্ণিপাকে ফেলে দিলেন তানভীর ও আলিস।

১৬.৩ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয় চট্টগ্রাম। তানভীর ৪ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। টি-টোয়েন্টিতে এটা তার ক্যারিয়ার সেরা বোলিং। অপর স্পিনার আলিস ৪ ওভারে ১৪ রানে নিয়েছেন ২ উইকেট।

মামুলী সংগ্রহ তাড়া করতে খুব বেশি সময় নেয়নি কুমিল্লা। ১০ ওভারের মধ্যে রান তাড়া করে ৭ উইকেটের জয় নিশ্চিত করেছে। টানা তিন জয়ের পর হারল চট্টগ্রাম। মাত্র ১৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩১ রানের ঝড়ো ফর্ম ফেরানো ইনিংস খেলেন তাওহিদ হৃদয়।

দেশী ক্রিকেটারদের ব্যর্থতা নিয়ে আলোচনা হচ্ছিল এই রাউন্ডের আগেই। কিন্তু শুক্রবার দুই ম্যাচেই জাতীয় দলের বোলাররা আলো ছড়ালেন। প্রথম ম্যাচে শরিফুল ইসলাম ক্যারিয়ার সেরা স্পেল করেছেন। দ্বিতীয় ম্যাচে তানভীর একই সাফল্য দেখালেন।

দারুণ বোলিং পারফরম্যান্স করা তানভীর ইনিংস শেষে জানিয়েছেন, ‘‘সবসময় তো উইকেট ফ্লাট থাকে। কিন্তু আজ টার্নিং ছিল। সালাউদ্দিন স্যার আগেই বলেছেন যে উইকেটে টার্ন থাকবে। বাতাসে ভাসিয়ে সামনে বল (ব্যাটারকে সামনের পায়ে খেলানো) করলে ভালো হয়। আমি সেই চেষ্টা করেছি। তাতে সফল হলাম সত্যিই ভালো লাগছে।’’  

সংক্ষিপ্ত স্কোর :

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৬.৩ ওভারে ৭২/১০ (টম ব্রুস ২৭, নাজিবুল্লাহ ১১; তানভীর ৪/১৩, আলিস ২/১৩)

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ৯.২ ওভারে ৭৩/৩ (হৃদয় ৩১, রিজওয়ান ১৬ ; আল আমিন ১/১৯)।

ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা : তানভীর ইসলাম।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist