Beta
সোমবার, ২২ জুলাই, ২০২৪
Beta
সোমবার, ২২ জুলাই, ২০২৪
ভেঙে পড়েছেন মানসিকভাবে

ড্রেসিংরুমে ক্ষোভ ঝাড়ছেন ঢাকার ক্রিকেটাররা

f43f14ca-a8a8-4beb-abf9-ed1408c49546
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলে প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছিল দুর্দান্ত ঢাকা। এরপর টানা ১০ ম্যাচে হার। স্বভাবতই দলের মালিকপক্ষ থেকে শুরু করে ক্রিকেটারদের মাঝে হতাশা ছড়িয়ে পড়েছে। সেই হতাশা রূপ নিয়েছে ক্ষোভে। টানা ম্যাচ হেরে ড্রেসিংরুমে সেই ক্ষোভ ঝাড়ছেন ঢাকার ক্রিকেটাররা।

টুর্নামেন্টের প্লে অফে খেলার স্বপ্ন ঢাকায় দ্বিতীয় পর্বেই শেষ হয়েছে তাসকিন আহমেদদের। বাকি ম্যাচগুলোতে জয় দিয়ে মাথা উঁচু করে আসর শেষ করতে চেয়েছিলেন তারা। কিন্তু চট্টগ্রামেও ভাগ্য ফিরছে না ঢাকার। শুক্রবার ১০ম হার হজম করে দলের সদস্য শন উইলিয়ামস জানালেন মানসিক ভাবে ভেঙ্গে পড়েছেন তাসকিনরা।

ম্যাচ শেষে এই জিম্বাবুয়ান জানালেন আরও হতাশাজনক তথ্য, “আমি পুরো টুর্নামেন্ট এই দলের সঙ্গে ছিলাম না। পরে যোগ দিয়েছি। তবে ড্রেসিংরুমে এখন যে অবস্থা দেখছি, বেশ কয়েকজন ক্রিকেটার মানসিক ও আবেগের দিক থেকে ভেঙ্গে পড়েছে। ওদের মনও ভালো নেই। ড্রেসিংরুমে কেউ কেউ রাগ ঝাড়ছে। কারণ ওরা সবাই ভালো করতে চাইছে কিন্তু মাঠে গিয়ে নিজের অজান্তে ভয়ের সঙ্গে লড়তে হচ্ছে। হেরে যাওয়ার ভয়।”

এই অবস্থা কাটিয়ে উঠতে ঢাকার ক্রিকেটারদের মন ও মাথাকে শান্ত করতে বললেন উইলিয়ামস। এরপর ভুলগুলো বেছে কাজ করার কথা বললেন, “সমস্যাটা হচ্ছে মানসিকতায়, এতগুলো টানা হারের পর ক্রিকেটাররা মানসিক ভাবে একটু ভেঙ্গে পড়েছে। এই অবস্থায় আসলে মানসিক প্রস্তুতিটা বেশি জরুরি। নির্দিষ্ট ম্যাচে, বা একটা মুহূর্তে কি ভুল করেছি ওগুলো নিয়ে দল হিসেবে বা ব্যক্তিগত ভাবে কাজ করতে হবে। নিজেকে ভাবতে হবে। ভুল থেকে শিক্ষা নেয়া ছাড়া উপায় নেই।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

No posts found
No posts found