Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

টস জিতে বোলিংয়ের ছয়ে-ছয়

টানা দ্বিতীয় জয় খুলনার। ছবি : খুলনা টাইগার্স।

বিপিএল চলতি আসরে তিনটি ম্যাচ ডে শেষ হলো। তিনদিনই একই চিত্র – ‘‘টস জেতো বোলিং নাও, ম্যাচ জেতো’’। এখন পর্যন্ত হওয়া ৬ ম্যাচের ছয়টিতেই পরে ব্যাট করা দল জিতেছে। সেই ধারবাহিকতায় সোমবার দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের দেয়া বড় লক্ষ্য তাড়া করে ৮ উইকেটে জিতল খুলনা টাইগার্স।

বিপিএলে রাতের ম্যাচগুলোতে রান হয়েছে তিনদিনই। সোমবার দ্বিতীয় ম্যাচে দুইশো ছোঁয়া স্কোর (১৮৭/৪) করেছে বরিশাল। তবুও জিততে পারেনি। রাতের ডিউ ফ্যাক্টর কাজে লাগিয়ে ১৮৮ রানের লক্ষ্য তাড়া করেছে খুলনা। তাতে টানা দ্বিতীয় ম্যাচ জয় নিশ্চিত করেছে দলটি।

খুলনার এই সাফল্য নিশ্চিত হয়েছে উইন্ডিজ ব্যাটার ইভিন লিউইসের ব্যাটে। ইনিংসের শুরুতে তার ঝড়ো ইনিংসে উড়ে গেছে বরিশাল। মাত্র ২২ বলে ২৪০.৯০ স্ট্রাইকরেটে ৫টি করে ছক্কা ও চারে ৫৩ রান করেছেন লিউইস। এই ব্যাটারের আউট হওয়ার সময় খুলনার রান ছিল ৫.৩ ওভারে ৭৭।

ম্যাচটা তখনই খুলনার হাতে। বাকি কাজটুকু সেরেছেন এনামুল হক বিজয় ও আফিফ হোসেন। ১০ ওভারে তাদের জুটি ছিল ৭৫ রানের। আফিফ ৩৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪১ করে ফিরলেও বিজয় ম্যাচ শেষ করে আসেন।

১০ বলে ৫ চারে ২৫ রান করা শেই হোপকে নিয়ে ৪৪ বলে ৩টি করে চার ও ছক্কায় ৬৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বিজয়।

এর আগে বিপিএলে ৩ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তামিম ইকবাল। তার ৪০ রানের পাশাপাশি মুশফিকুর রহিম ৬৮ রান করেন। অবশ্য বরিশাল বড় স্কোর গড়লেও শিশির ভেজা মিরপুরে বোলারদের বল গ্রিপ করা কঠিন ছিল। সেই ডিউ ফ্যাক্টরের কাছে হেরে গেল বরিশাল।

সংক্ষিপ্ত স্কোর :

ফরচুন বরিশাল : ২০ ওভারে ১৮৭/৪ (তামিম ৪০, মুশফিকুর ৬৮, মাহমুদউল্লাহ ২৭; মুকিদুল ১/৩৪, ওশান ১/৩৮)।

খুলনা টাইগারস : ১৮ ওভারে ১৮৮/২ (বিজয় ৬৩*, লিউইস ৫৩, আফিফ ৪১, হোপ ২৫*; ইমরান ২/৩৫)।

ফল : খুলনা টাইগার্স ৮ উইকেটে জয়ী। ম্যাচ সেরা : এনামুল হক বিজয়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist