Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

চট্টগ্রামে আবারও নায়ক মায়ার্স

২০২১ সালে চট্টগ্রাম টেস্টে করা ২১০ রানকেই জার্সি নম্বর বানিয়েছেন মায়ার্স। ছবি : ফরচুন বরিশাল।
২০২১ সালে চট্টগ্রাম টেস্টে করা ২১০ রানকেই জার্সি নম্বর বানিয়েছেন মায়ার্স। ছবি : ফরচুন বরিশাল।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

২০২১ সালেও মাস ছিল ফেব্রুয়ারি। সেবার চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে চারশো রানের লক্ষ্য তাড়া করে রেকর্ড গড়া জয় পেয়েছিল উইন্ডিজ। ওই টেস্টে শেষ ইনিংসে অপরাজিত ২১০ রান করে অবিস্মরণীয় কীর্তি গড়া কাইল মায়ার্স হয়েছিলেন ম্যাচ সেরা। ওই ম্যাচের তিন বছর (২০২১-২০২৪) পর চট্টগ্রামে আবারও নেমেই ম্যাচ সেরা হলেন এই অলরাউন্ডার।

এবার মায়ার্স ম্যাচ সেরা হয়েছেন টি-টোয়েন্টি ম্যাচে। ফরচুন বরিশালের হয়ে শনিবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেললেন এই ক্যারিবিয়ান। ২০২১ সালে বাংলাদেশে খেলতে নেমেই যেমন সেরা হয়েছিলেন, বাংলাদেশের টুর্নামেন্টে (বিপিএল) প্রথম নেমেও ব্যাট হাতে ৪৮ ও বল হাতে ১২ রানে ৩ উইকেট নিয়ে সেরা হলেন।

মায়ার্সের অলরাউন্ড নৈপুণ্যে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ১৮ রানে জিতেছে বরিশাল। টুর্নামেন্টে এটি তাদের ষষ্ঠ জয়। ১২ পয়েন্ট নিয়ে রংপুর ও কুমিল্লার পরে তৃতীয় অবস্থানে আছে অভিজ্ঞতায় ভরপুর দলটি। ম্যাচে তাদের দেওয়া ১৮৪ রানের টার্গেটের পেছনে ছুটে সিলেট থেমেছে ৮ উইকেটে ১৬৫ রানে। 

ফরচুন বরিশালে মায়ার্স যোগ দিয়েছেন শুক্রবার। দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগে খেলে অস্ট্রেলিয়ায় জাতীয় দলের সঙ্গে ছিলেন। সেখান থেকে বাংলাদেশে এসেছেন। তাই বিপিএলে পা রাখতে দেরি হয় আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের হয়ে মাঠ মাতানো এই অলরাউন্ডারের।

ব্যাট হাতে ৩১ বলে ৪৮ করার পর নতুন বল হাতে সিলেটের টপঅর্ডার গুড়িয়ে দেন মায়ার্স ১২ রানে ৩ উইকেট নেয়া এই অলরাউন্ডার। লক্ষ্য তাড়ায় নেমে ৩৩ রানে ৪ উইকেট হারায় সিলেট। এর তিনটিই মায়ার্সের শিকার। ব্যাটিং বিপর্যয়ে চড়ে ৪০ রানে ৬ উইকেট হারানো দল পায়ের নিচে মাটি খুঁজে পায় আরিফুল-হাওয়েল জুটিতে।

আরিফুল ৩১ বলে ৪ ছক্কা ও ৫ চারে ৫৭ এবং হাওয়েল ৩২ বলে ২ ছক্কা ও ৫ চারে ৫৩ রান করেন। এই হারে সিলেটের প্লে অফে খেলার স্বপ্ন কাগজে কমলে টিকে থাকলেও কার্যত ভেস্তে গেল।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত