Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

এখনও রানে সেরা হওয়ার সুযোগ দেখছেন লিটন

60a96caf-a28f-40a3-be3a-76c6c2e40803
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের সর্বোচ্চ ৩৯১ রান তামিম ইকবালের। লিটন দাস ২৯২ রান নিয়ে ৭ ধাপ পিছনে। টুর্নামেন্টে আর যে কয় ম্যাচ খেলার সুযোগ পান, তাতেই সর্বোচ্চ রানের লাইনটা ছুঁয়ে ফেলতে চান লিটন। একই দিন নিজের প্রত্যাশা জানালেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক দল নিয়ে বেশি উচ্চাশা দেখাননি।

এবারের বিপিএলে লিটন শুরুর ৫ ম্যাচে করেছিলেন মাত্র ৩৭ রান। তবে আসরের তৃতীয় পর্ব থেকে ব্যাটি হাতে তার। লিগ পর্বের শেষ ৭ ম্যাচে ১৪০.৮৮ স্ট্রাইক রেটে করেছেন ২৫৫। এর মাঝে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৮৫ রানের সেরা ইনিংসটিও আছে।

রানে ফেরার পর এখন বড় স্বপ্নই দেখছেন লিটন। টুর্নামেন্টের সেরা রান গেটার হওয়া চ্যালেঞ্জিং হলেও বাকি ২-৩ ম্যাচে তা পূরণ করতে চান এই ব্যাটার। ২৬ ফেব্রুয়ারি রংপুর রাইডার্সের সঙ্গে প্রথম কোয়ালিফায়ার খেলবে কুমিল্লা। এই ম্যাচ জিতলে লিটনরা চলে যাবেন ফাইনালে। হারলে দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে উঠতে হবে তাদের।

সামনের ২ বা ৩ ম্যাচে নিজের লক্ষ্য সম্পর্কে লিটন বলেছেন, “প্রত্যেকটা ব্যাটসম্যান প্রতিদিন রান করবে না, এটাই বাস্তবতা। খুবই যে খারাপ খেলেছি, তা–ও না। প্রায় ৩০০ রানের কাছাকাছি চলে গিয়েছি। যে ভালো খেলেছে, তার হয়তো ৪০০ রান বা এমন কিছু। এখনো হয়তো দুটি খেলা বাকি আছে। দেখা যাক! আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চার শর বেশি করার সুযোগ থাকবে।”

শুরুতে রান না পেলেও লিটন হতাশ হননি। বিশ্বাস রেখেছেন নিজের ওপর, “টুর্নামেন্টটা অনেক লম্বা। এখানে একজন ব্যাটসম্যান বা বোলার দুই-তিন ম্যাচ খারাপ খেললেও ঘুরে দাঁড়ানোর সুযোগ থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। বলব না যে শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি।”

রংপুরের বিপক্ষে ফাইনাল নিশ্চিতের ম্যাচে খুব চাপ নিতে চান না কুমিল্লা অধিনায়ক। বেশি কিছু প্রত্যাশা করলে উল্টো চাপ বাড়ে। তাই লিটন বেশি প্রত্যাশা না রেখেই প্রথম কোয়ালিফায়ারে নামবেন দল নিয়ে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত