Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

মাহমুদউল্লাহ-সৌম্যর ব্যাটেও বড় রান

বিপিএলে এবার রান পাচ্ছিলেন না দেশি ব্যাটাররা। প্রথম দুই পর্বে তাদের রান খরায় সমালোচনায় পড়ে এই টুর্নামেন্ট। অথচ তৃতীয় পর্বে বিপিএল মিরপুরে ফিরতেই অন্য চেহারা। সাকিব আল হাসানের ব্যাটে দেশিদের রানে ফেরা শুরু। এরপর প্রতি ম্যাচেই লোকাল ব্যাটারদের চার-ছক্কার ফুলঝুরি ছুটছে।

তাওহিদ হৃদয় তো আসরের প্রথম সেঞ্চুরিও করে ফেললেন। সেই ধারাবাহিকতায় শনিবার ফরচুন বরিশালের হয়ে রান পেলেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ঝড়ো ইনিংসে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৪ উইকেটে ১৮৯ রান তুলেছে বরিশাল।

চলতি আসরে আগেও ঝড়ো ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাত্র ২৪ বলে ২১২ স্ট্রাইকরেটে ৫১ করেছিলেন। শনিবার উপহার দিলেন ৪৭ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৭৩ রানের ইনিংস।

ওদিকে আসরে প্রথম হাফসেঞ্চুরি পেলেন সৌম্য। মাত্র ৪৮ বলে ৪টি চার ও ৬ ছক্কায় সাজানো ইনিংসে ৭৫ রানে অপরাজিত ছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে গত ডিসেম্বরে ১৫১ বলে ১৬৯ রানের ইনিংসটির কথা মনে করিয়ে দিচ্ছিলেন সৌম্য।

দুই ব্যাটার ১৪ ওভারের মতো ক্রিজে থেকে ১৩৯ রানের জুটি গড়েছেন। মাঝের ওভারগুলো দারুণ ভাবে কাজে লাগিয়েছেন এ দুজন। তাই ১৯ রানে ৩ উইকেট হারানোর পরও বরিশালের বড় ইনিংস পাওয়ার পথ খুলে যায়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist