Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

বিপিএল না হলে সংসার চলে না মুশফিকদের

ccb187c2-f147-43b6-a929-9550ce1fdeff
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের মান পড়ে গেছে বলে রব উঠেছে সংবাদ মাধ্যম থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেও বিপিএলে নামী বিদেশি ক্রিকেটারদের ধারাবাহিক উপস্থিতি না দেখে অসন্তোষ প্রকাশ করেছেন। তবু মুশফিকুর রহিম বিপিএলকে এগিয়ে রাখলেন। জানালেন এ লিগটিই তাদের আয়ের বড় উৎস।  

শুরুর কয়েক বছর বিপিএলের মান নিয়ে কোন প্রশ্ন ছিল না। আইপিএলের পর বিশ্বের সেরা ক্রিকেটাররা বিপিএল খেলতে মুখিয়ে থাকতেন। কিন্তু পিএসএল, সিপিএলের পর এখন দক্ষিণ আফ্রিকা ও দুবাইয়ের আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগ শুরু হওয়ায় বিপিএল তারকা ক্রিকেটার পাওয়ায় পিছিয়েছে।

ফরচুন বরিশালকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ৪৭ রানের ইনিংস খেলা এই অভিজ্ঞ ব্যাটার পাল্টা প্রশ্ন ছুঁড়ে বলেছেন, “প্রথমত বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যায়। বিপিএলে যে পারিশ্রমিক পাওয়া যায়; জাতীয় দলে কেউ যদি সর্বোচ্চ পারিশ্রমিকেরও হয়… ২-৩ বছর খেলে তাহলে হয়তবা এই মাপের উপার্জন  করতে পারবেন। এটার মান যদি খারাপ হয় তাহলে ফ্র্যাঞ্চাইজিরা কিভাবে এত টাকা দেন?”

মুশফিক মাঠের বাইরের দিকে না তাকিয়ে মাঠের খেলায় ফোকাস রাখতে বলেছেন সবাইকে, “মান অবশ্যই উঁচুতে। হ্যাঁ এটা বলতে পারেন যে ১-২টা পিচ একটু এদিক-সেদিক হতে পারে। এই বছর অনেক ভালো ছিল পিচ। খেলার মান অনেক ভালো হয়েছে আগের তুলনায়। যারা বলেছে (মান খারাপ) তারা কোন মর্মে বলেছেন তাদের জিজ্ঞেস করেন। বিপিএলের মান বলেন সবকিছু উন্নত হয়েছে।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত