Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

রুবেল কি তবে হারিয়েই গেলেন

বিশ্বকাপের বাংলাদেশের সবচেয়ে স্মরনীয় জয়ের নায়ক রুবেল হোসেন। ২০১৫’র আসরে ইংল্যান্ডকে হারানো বোলিং পারফরম্যান্সে বাংলাদেশের প্রথম কোয়ার্টার ফাইনাল স্বপ্ন সত্যি করেন। সেই রুবেল ২০২১ সাল থেকেই বাতিলের খাতায়। আজ সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে যাচ্ছেতাই বোলিং করে ক্রিকেট থেকে হারিয়ে যাওয়ার প্রমাণ নিজেই দিলেন রুবেল।

১৯তম ওভারে এসে ২৪ রান দিয়েছেন রুবেল। তিনটি ছক্কা হজম করেছেন সাধারণ মানের হাফভলি ও শর্ট বল করে। তার ওভারে ১৯ রান নিয়েই ১৬ বলে ৩২ রান করা রায়ান বার্ল সিলেটকে জয় এনে দেন। এছাড়া হ্যারি টেকটরের ৫২ বলে ৬১ রানের ইনিংসে ১ ওভার হাতে রেখে ১৫৪ রানের প্রয়োজনীয়তা মেটায় সিলেট। এ নিয়ে টানা তিন হার হজম করল খুলনা, সিলেটের টানা দ্বিতীয় জয়।

রুবেলের ১৯তম ওভার তার বর্তমান ফিটনেসের প্রমাণ। তার আগে আরও একটি বাজে ওভার করেছেন এই পেসার। সপ্তম ওভারে বল করতে এসে ১০ বলের ওভার করেছেন। চারটি ছিল ওয়াইড। গত বছর মে মাসে প্রাইম ব্যাংকের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে সবশেষ খেলেছেন রুবেল। এরপর নানা কারণেই হারিয়ে যান।

গত বছর ডিসেম্বরে নির্বাচনের সময় সাকিব আল হাসানের প্রচারণায় অংশ নিয়ে নেতিবাচক আলোচনায় এসেছিলেন রুবেল। জাতীয় দলে ফিরতে অনুশীলনে ঘাম না ঝরিয়ে রুবেল সাকিবের পেছনে ঘাম ঝড়াচ্ছেন বলে সমালোচনা ছড়ায় নিন্দুকেরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপারটি ছড়িয়ে পড়লে রুবেল মাগুরা থেকে ঢাকা ফিরে আসেন।

এরপর বিপিএলে এই প্রথম খুলনার হয়ে খেলার সুযোগ পেলেন রুবেল। প্রথম ম্যাচেই তার বাজে পারফরমে হারল দল। বর্তমানে পেসারদের যে প্রতিযোগিতা সেখানে রুবেল যে অনেকটা পিছিয়ে তা এই পেসারের পারফরমই বলে দেয়। সবশেষ ২০২১ সালে জাতীয় দলের জার্সিতে খেলা রুবেল ৩৪ বছর বয়সে তাই হারিয়েই গেলেন।

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা টাইগার্স : ১৫৩/৩ (বিজয় ৬৭*, সোহান ৪৩*; সানজামুল ১/১৬)।

সিলেট স্ট্রাইকার্স : ১৫৯/৫ (টেকটর ৬১, বার্ল ৩২*, মিঠুন ২৪; মার্ক দয়াল ৩/১৯)।

ফল : সিলেট স্ট্রাইকার্স ৫ উইকেটে জয়ী। ম্যাচ সেরা : হ্যারি টেকটর।     

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist