Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

বিপিএলে তামিমের ৩ হাজার

৩
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মাইলফলক থেকে মাত্র ৩৫ রান দূরে থেকে আজকের ম্যাচে নেমেছিলেন তামিম ইকবাল। ৪০ রান করে সেই কীর্তি গড়লেন। বিপিএলে প্রথম ব্যাটার হিসেবে ৩ হাজার রানের চূড়ায় উঠলেন বাংলাদেশ ব্যাটার। তামিমের রেকর্ডের দিনে তার দল ফরচুন বরিশাল আগে ব্যাট করে খুলনা টাইগার্সকে ৪ উইকেটে ১৮৭ রানের বিশাল টার্গেট দিয়েছে।

সোমবার ৯০ ম্যাচে ২৯৬৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন তামিম। ৪০ রান করে আউট হয়েছেন নাসুম আহমেদকে ছক্কা মারতে গিয়ে। ততক্ষণে মাইলফলক ছুঁয়েছেন। ৯১তম বিপিএল ম্যাচে ৩০০৫ রান তার। আছে ২৫টি ফিফটি ও ২টি সেঞ্চুরি। 

একই কীর্তির হাতছানি ছিল মুশফিকুর রহিমেরও। ৩ হাজার রান থেকে তার দূরত্ব ছিল বেশি। ২৯০৮ রান নিয়ে ১১৩তম বিপিএল ম্যাচ খেলতে নামেন এই উইকেটরক্ষক ব্যাটার। আজ ৩৯ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৬৮ রানে করায় এই টুর্নামেন্টে তার সংগ্রহ দাঁড়ায় ২ হাজার ৯৭৬ রান। একই ধারাবাহিকতা থাকলে পরের ম্যাচেই তামিমের পাশে বসবেন মুশফিক।

বিপিএল ক্যারিয়ারের সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয় মাহমুদউল্লাহ আজ মাত্র ১৯ বলে ২টি করে চার ও ছক্কায় ২৭ করেছেন। তার মোট রান ২ হাজার ৩২৯। ২ হাজার ২৫৪ রান নিয়ে চারে ইমরুল কায়েস। আর ২ হাজার ১৪৪ রানে পাঁচে সাকিব আল হাসান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত