Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

উত্তরায় ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের যাত্রা শুরু

ব্র্যাক

দ্বিতীয় শাখা হিসেবে ঢাকার উত্তরায় যাত্রা শুরু করেছে ব্র্যাক হেলথ কেয়ার সেন্টার।

বুধবার উত্তরার ছয় নম্বর সেক্টরের ১২ নম্বর সড়কের ১৫ নম্বর ভবনে হেলথকেয়ার সেন্টারটি উদ্বোধন করেন ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ্।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত এই সেন্টার উন্মুক্ত থাকবে সবার জন্য।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি বলছে, “সহানুভূতি ও সহমর্মিতা নিয়ে রোগী ও রোগীর স্বজনদের পাশে থাকার প্রত্যয় নিয়ে ব্রাক এই যাত্রা শুরু করেছে।

“আন্তরিক পরিবেশে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য এখানে একই ছাদের নিচে মিলবে ফ্যামিলি ফিজিশিয়ান, ফার্স্ট এইড কেয়ার, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ, হেলথ অ্যান্ড ওয়েলনেস, নিউট্রিশন, ফিজিওথেরাপি, মেন্টালহেলথ কাউন্সেলিং, ডেন্টাল কেয়ার, ডায়াগনস্টিক সেন্টার এবং একটি আধুনিক মডেল ফার্মেসি।”

উদ্বোধনী অনুষ্ঠানে আসিফ সালেহ্ বলেন,  “আমরা ধরেই নেই, জরুরি প্রয়োজনে ভালো চিকিৎসক, ভালো চিকিৎসা সেবা পাব না। যদি পাই, তাহলে সেটাকে আশীর্বাদ বলে মনে করি। আমরা এই পরিস্থিতির পরিবর্তন করতে চাই। ব্র্যাক হেলথ কেয়ারের মূলমন্ত্রই হচ্ছে রোগীকেন্দ্রিক চিকিৎসা সেবা।”

সব মানুষের কাছে ব্র্যাকের পক্ষে যাওয়া সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, “তবে আশা করছি, ব্র্যাক যে মানের চিকিৎসা সেবা দিচ্ছে, সেটি দেখে অন্যরাও তাদের সেবার মান ভালো করবে। এর ফলে সার্বিকভাবে এই খাতে একটা ইতিবাচক পরিবর্তন আসবে।”

ব্র্যাক এন্টারপ্রাইজেসের পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান বলেন, “এক বছরের পরিক্রমায় আমাদের লক্ষ্য ছিল রোগীদের ভালো মানের সেবা দেওয়া ও তাদের একটা ভালো অভিজ্ঞতা দেওয়া। আমরা মনে করি অনেকাংশে সে লক্ষ্য অর্জন করেছি। আমাদের কাজীপাড়া হেলথকেয়ার থেকে যারা স্বাস্থ্যসেবা গ্রহণ করেছেন তাদের মধ্যে ৯০ শতাংশের বেশি মানুষ এই সেবা প্রদানের প্রক্রিয়াটাকে খুব পছন্দ করেছেন।”

ব্রাকের উত্তরা হেলথ কেয়ার সেন্টার থেকে একটি পরিবারের প্রয়োজনীয় সব স্বাস্থ্যসেবা দেওয়া হবে। এখানে এক্স-রে, ইসিজি ও আলট্রাসনোগ্রামসহ সব ধরনের প্যাথলজি পরীক্ষার সুবিধা রয়েছে। সেই সঙ্গে দ্রুততম সময়ে বিভিন্ন পরীক্ষানিরীক্ষার নির্ভুল ফলাফলের জন্য রয়েছে উচ্চ যোগ্যতাসম্পন্ন প্যাথলজিস্ট ও উন্নতমানের ল্যাবরেটরি।

ব্র্যাকের মডেল ফার্মেসিতে থাকবেন প্রশিক্ষিত ফার্মাসিস্ট, থাকছে নিয়মিত ডেন্টাল চেকআপ, টিথ ক্লিনিং, কসমেটিক ফিলিং, টুথ এক্সট্র্যাকশনসহ নানা ধরনের সেবা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist