Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

ওয়েম্বলিতে অভিষেকের অপেক্ষায় ১১ ব্রাজিলিয়ান

ব্রাজিলের আট নতুন মুখের তিনজন (বাম থেকে) বেরালদো, গালেনো ও সাভিনহো। ছবি : এক্স
ব্রাজিলের আট নতুন মুখের তিনজন (বাম থেকে) বেরালদো, গালেনো ও সাভিনহো। ছবি : এক্স
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

কার্লো আনচেলোত্তি ‘না’ করার পর মোহভঙ্গ হয়েছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের। নতুন কোচ হিসেবে তারা বেছে নিয়েছে দোরিভাল জুনিয়রকে। নেইমার, কাসেমিরো, আলিসন, এদেরসনের মত তারকাদের ইনজুরিতে দল গড়তে হিমশিমই খাচ্ছেন সেই দোরিভাল।

শনিবার ওয়েম্বলিতে ইংল্যান্ড আর ২৬ মার্চ স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচের দলে ৮ নতুন মুখ ডেকেছেন দোরিভাল। আগে ডাক পেলেও অভিষেক হয়নি এমন ফুটবলার তিন জন। সবমিলিয়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের জার্সিতে অভিষেকের অপেক্ষায় ১১ জন।

দোরিভাল নতুন মুখ হিসেবে ডেকেছেন গোলরক্ষক লেয়াও জারদিম ও রাফায়েলকে। রক্ষণে প্রথম ডাক পেয়েছেন ফাব্রিসিও ব্রুনো, মুরিলো ও বেরালদো। মিডফিল্ডে পাবলো মাইয়া আর ফরোয়ার্ড হিসেবে দলে আছেন সাভিনহো ও গালেনো।

ঐতিহ্যবাহী হলুদের বদলে ওয়েম্বলিতে নীল জার্সিতে খেলতে পারে ব্রাজিল।

প্রথম ডাক পাওয়া এই ৮ জনের সঙ্গে ব্রাজিলিয়ান দলের আরও তিনজনের এখনও অভিষেক হয়নি। আগে ডাক পেলেও অভিষেকের অপেক্ষায় আছেন লেফটব্যাক ওয়েন্দেল, মিডফিল্ডার জোয়াও গোমেস আর গোলরক্ষক বেনতো। এই ১১ জনের মধ্যে ওয়েম্বলিতে অভিষেক হবে কতজনের?

এদিকে ইংল্যান্ডের কয়েকটি দৈনিক জানিয়েছে, ব্রাজিল ওয়েম্বলিতে ঐতিহ্যবাহী হলুদ জার্সি পড়ে খেলবে না। তারা খেলবে অ্যাওয়ে নীল জার্সিতে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত