Beta
মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

ভোটে খসে পড়া তারকারা

20240108_183521
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

শেষ কয়েকটি জাতীয় নির্বাচনেই বিনোদন জগতের তারকাদের দৌড়-ঝাপ করতে দেখা গেছে। এই ব্যস্ততা কখনও ছিল মনোনয়নের জন্য, আবার কখনও ভোটের প্রচারণায়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তার ব্যতিক্রম হয়নি। নির্বাচনী রেসে কারও জামানত বাজেয়াপ্ত হয়েছে, কেউ আবার প্রথমবারেই করেছেন বাজিমাত।

মমতাজ বেগম

তারকা প্রার্থীদের তিনবারের সংসদ সদস্য মমতাজ বেগম সম্ভবত সবচেয়ে বড় ধাক্কা খেলেন। আওয়ামী লীগের টিকিটে মানিকগঞ্জ-২ থেকে দাড়িয়ে হেরে গেলেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে। তবে লড়াইটা ভালোই করেছেন এই ‘লোকসঙ্গীত সম্রাজ্ঞী’। ছয় হাজার ২৫৬ ভোটের ব্যবধানে পরাজিত হন ট্রাক মার্কার প্রার্থীর কাছে।  

মাহিয়া মাহি

চেয়েছিলেন হতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকার মাঝি। তবে দলের টিকিট না পেয়ে রাজশাহী-১ থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে ট্রাক মার্কা নিয়ে লড়েন। প্রচারণায় অনেক চমক দেখালেও টানতে পেরেছেন মোটে ৯ হাজার ৯টি ভোট। এই আসন থেকে আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে হেসেছেন শেষ হাসি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

নকুল কুমার বিশ্বাস

বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ দিয়ে জনপ্রিয় হওয়া সঙ্গীতশিল্পী নকুল কুমার বিশ্বাস পেয়েছেন মোটে ১ হাজার ৪২১ ভোট। কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতীকে বরিশাল-২ আসনে ভোটে দাড়িয়েছিলেন। এই আসন থেকে ১ লাখ ২১ হাজার ৩৭৫ ভোট পেয়ে জিতেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন যিনি লড়েছিলেন আওয়ামী লীগের নৌকা মার্কা নিয়ে।

ডলি সায়ন্তনী

‘কোন বা পথে নিতাইগঞ্জে যাই’ গেয়ে স্পটলাইটে আসা ডলি সায়ন্তনী পাবনা-২ আসন থেকে দাঁড়িয়ে ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)-এর টিকিট নিয়ে। রাজনীতিক হিসেবে মন জয় করতে পেরেছেন মাত্র ৪ হাজার ৩৮২ ভোটারের। অবশ্য ভোট শুরুর কয়েক ঘন্টার মধ্যেই অনিয়মের অভিযোগ করে নির্বাচন বর্জন করেন এই গায়িকা। আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ কবির ১ লাখ ৬৫ হজার ৮৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এই আসন থেকে।

কমর উদ্দিন আরমান

‘মীরাক্কেল’খ্যাত এই স্ট্যান্ডআপ কমেডিয়ান ভোটে দাঁড়িয়ে, ভোটারদের কাছে ‘কমেডি’ হয়ে গেছেন! পেয়েছেন মোটে ১৮০ ভোট! স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়েছিলেন কক্সবাজার-১ আসন থেকে। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম এই আসন থেকে জিতেছেন ৮১ হাজার ৯৫৫ ভোট পেয়ে ।  


ফেরদৌসের বাজিমাত, পাঁচে ৫ আসাদুজ্জামান নূর

তবে তারকাদের মধ্যে কেউ কেউ হেসেছেন শেষ হাসি আর কেউবা প্রথমবারেই পরীক্ষায় পাস করেছেন।




ফেরদৌস আহমেদ

১৯৯৮ সালে বাসু চ্যাটার্জীর ‘হঠাৎ বৃষ্টি’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক ফেরদৌসের। আড়াই দশকের ক্যারিয়ারে প্রশংসা কুড়িয়েছেন দুই বাংলার দর্শকের কাছ থেকে। রাজনীতিতে সক্রিয় আছেন বেশ কিছুদিন ধরেই। যোগ দিয়েছেন আওয়ামী লীগের হয়ে বিভিন্ন নির্বাচনী প্রচারণায়। প্রথমবারেই ভোটে দাঁড়িয়ে বাজিমাত করছেন। নৌকা মার্কা নিয়ে ধানমন্ডি-১০ আসন থেকে নির্বাচিত হয়েছেন। তার পাওয়া ৬৫ হাজার ৮৯৮টি ভোটের মধ্যে রয়েছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোটটিও!

আসাদুজ্জামান নূর

সংসদ নির্বাচনে ‘ফুল নম্বর’ পেয়ে পাস করেছেন অভিনেতা আসাদাজ্জামান নূর। পাঁচ বার ভোটে দাঁড়িয়ে ৫ বারই নির্বাচিত হলেন ‘বাকের ভাই’। নীলফামারী-২ আসন জিতে নিয়েছেন ১ লাখ ১৯ হাজার ৩৩৯ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন পেয়েছেন মোটে ১৫ হাজার ৬৮৪ ভোট।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত