Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

কোকা-কোলায় প্রথম বাংলাদেশি নারী এমডি

পানীয় কোম্পানি কোকা-কোলা বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন জু-উন নাহার চৌধুরী। প্রথম বাংলাদেশি ও প্রথম নারী হিসেবে তিনি কোম্পানিটির এমডির দায়িত্ব পেলেন।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোকা-কোলা বাংলাদেশ এ তথ্য জানিয়েছে।

নাহার চৌধুরী বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশের বিপণন বিভাগের ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে প্রতিষ্ঠানটির বিভিন্ন পদে তিনি কাজ করেছেন।

তার নেতৃত্বে দেশব্যাপী ‘লাইফবয় হাত ধোয়া’ প্রচার কর্মসূচি আয়োজন করা হয়, যা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পায়।

২০১৪ সালে ইন্দোনেশিয়ায় রেকিট অ্যান্ড বেনকিজারে যোগদানের মাধ্যমে দেশের বাইরে জু-উন নাহার চৌধুরীর কর্মজীবন শুরু হয়। সেখানে তিনি ডেটলের ব্যবসা পরিচালনার দায়িত্বে ছিলেন। পরে ডানোন ইন্দোনেশিয়ার হেড অব ইনোভেশন হিসেবে কাজ করেন। এরপর তিনি একমার্সের এফএমসিজি পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

২০২৩ সালে দেশে ফিরে তিনি অ্যাপেক্সের বিপণন পরিচালক হিসেবে যোগ দেন। সেখান থেকে সর্বশেষ কোকা-কোলা বাংলাদেশের এমডি হলেন।

নতুন দায়িত্ব গ্রহণ সম্পর্কে জু-উন নাহার চৌধুরী বলেন, “কোকা-কোলা বাংলাদেশে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। আমি আমাদের অংশীদারদের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করব।”

কোকা-কোলায় জু-উনকে স্বাগত জানিয়েছেন কোম্পানির দক্ষিণ-পূর্ব এশিয়া (এসডব্লিউএ) অঞ্চলের ফ্র‍্যাঞ্চাইজি অপারেশন্সের ভাইস প্রেসিডেন্ট অজয় বিজয় বাতিজা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist