Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

যুক্তরাষ্ট্র দলে নিউজিল্যান্ডের কোরে অ্যান্ডারসন

যুক্তরাষ্ট্র দলে জায়গা পেয়েছেন কোরে অ্যান্ডারসন। ছবি: টুইটার
যুক্তরাষ্ট্র দলে জায়গা পেয়েছেন কোরে অ্যান্ডারসন। ছবি: টুইটার

নিউজিল্যান্ড ক্রিকেটকে বিদায় বলেছেন তিনি ২০২০ সালে। এরপর থেকে অপেক্ষায় ছিলেন যুক্তরাষ্ট্রের জার্সিতে আন্তর্জাতিক ক্যারিয়ার গড়ায়। গত বছর সেই স্বপ্ন পূরণও হয় কোরে অ্যান্ডারসনের। এবার যুক্তরাষ্ট্রের হয়ে প্রথমবার মাঠে নামার অপেক্ষায় এই অলরাউন্ডার।

সামনের মাসে কানাডার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। এই সিরিজের জন্য ঘোষিত দলে আছেন অ্যান্ডারসন। নিউজিল্যান্ডের হয়ে ৯৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলা অ্যান্ডারসনের অবশ্য যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয়েছে আগেই। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট মেজর লিগ ক্রিকেটে মাঠে নেমেছেন তিনি।

২০১৮ সালে নিউজিল্যান্ডের হয়ে শেষবার ম্যাচ খেলা এই ক্রিকেটার দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। তার স্ত্রী মেরি মার্গারেট যুক্তরাষ্ট্রের নাগরিক। সেই সূত্র ধরে আমেরিকার দেশটির হয়ে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন অ্যান্ডারসন। গত ডিসেম্বরেই যেমন তিনি বলেছিলেন, “আরেকটি বিশ্বকাপ খেলাটা হবে রোমাঞ্চকর। যুক্তরাষ্ট্র যখন আয়োজক (স্বপ্ন দেখি)। আর যদি আরেকটু লম্বা সময় টিকে থাকতে পারি, তাহলে হয়তো অলিম্পিকেও যুক্ত হওয়ার চেষ্টা করতে পারব।”

আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক দেশের হয়ে খেলার ঘটনা এই প্রথম নয়। এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভিন্ন দেশের হয়ে খেলা ক্রিকেটারের সংখ্যা ১৭ জন। নিউজিল্যান্ডের হয়েই খেলেছেন তিনজন- লুক রনকি (অস্ট্রেলিয়া), মাইকেল রিপ্পন (নেদার‌ল্যান্ডস) ও মার্ক চাপম্যান (হংকং)। অবশ্য নিউজিল্যান্ডে খেলে অন্য দেশের জার্সি গায়ে জড়ানোর নজির এতদিন ছিল না। অ্যান্ডারসন যুক্তরাষ্ট্রের হয়ে মাঠে নামলে সেটিও পূরণ হয়ে যাবে।

২০২৪ সালের টি-টোয়েন্টির আয়োজক দুই দেশ। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রথমবার আইসিসির ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দেশের মাটিতে বিশ্বকাপ বলে তাদের ভালো করার আশা। তারই প্রস্তুতি হিসেবে কানাডার বিপক্ষে খেলবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

তবে সবচেয়ে বড় প্রাপ্তি হতে যাচ্ছে তাদের বাংলাদেশের বিপক্ষে লড়াই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নাজমুল হোসেন শান্তদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist