Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

এভাবেও আউট হয়, সমালোচনার ঝড়

নিজের আউটে বিস্মিত হামজা শেখ। ছবি : এক্স

ক্রিকেটকে বলা হয় ভদ্রলোকের খেলা। এজন্য আইনে থাকলেও অনেকে আপিল করেন না, নানা ধরনের আউটের। তবে আপিল করে বসলে আম্পায়ারের কিছু করার থাকে না। সাকিব আল হাসানের গত বিশ্বকাপে অ্যাঞ্জোলো ম্যাথুজকে ‘টাইমড আউট’ করার পর ভদ্রতা আর আইন নিয়ে বিতর্ক হয়েছে বিস্তর।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তেমনই বিতর্কিত এক আউট হলেন ইংল্যান্ডের ব্যাটার হামজা শেখ। শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে ১৭তম ওভারে ব্যাট করছিলেন তিনি। একটা বল হামজার  পায়ে লেগে পড়ে প্যাডের কাছে।

ভদ্রতাতেই বলটা কুড়িয়ে উইকেটরক্ষককে দেন হামজা। কিন্তু উইকেটরক্ষক রায়ান কামওয়েম্বা করে বসেন ‘অবস্ট্রাকট দ্য ফিল্ড’ এর আপিল! বিস্মিত দৃষ্টিতে উইকেটরক্ষকের আপিলের কারণ বোঝার চেষ্টা করছিলেন হামজা।

মাঠের দুই আম্পায়ার সাহায্য চান তৃতীয় আম্পায়ারের। রিপ্লে দেখে ক্রিকেট আইনের ৩৭.৪ ধারা মেনে ‘অবস্ট্রাকট দ্য ফিল্ড’ আউট দেন তিনি।

ধারাভাষ্যে তখন ছিলেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার স্টিভ হার্মিসন। ক্ষোভ জানিয়ে তিনি বলছিলেন,‘ক্রিকেটের মৃত্যু হয়ে গেছে। ক্রিকেট আর ভদ্রলোকের খেলা নেই।’’

ইংলিশ আরেক সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ব্রড ঘটনাটার ভিডিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর মন্তব্য করেছেন,‘‘ও একটা বল ফিল্ডারকে দিয়ে সাহায্যই করছিল। ওকে আউট দিতে পারেন না।’’

ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংস রিটুইটে কটাক্ষ করে লিখেছেন,‘‘ওয়াও’’!

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist