Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

নিষিদ্ধই হলেন রোনালদো

রোনালদো-০৬৭

খেলার মাঠে দর্শকদের দিকে বাজে অঙ্গভঙ্গি ফুটবলে নতুন ঘটনা নয়। তবে সৌদি আরবের ফুটবলে সেটি খুব বেশি দেখা যায়নি। ক্রিস্তিয়ানো রোনালদোর অপরাধ তাই ‘গুরুতর’ হিসেবেই ধরা হচ্ছিল। পর্তুগিজ তারকার শাস্তিটাও অনুমিত ছিল। হলোও তাই। এক ম্যাচে নিষেধাজ্ঞার সঙ্গে ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানা গুনতে হচ্ছে রোনালদোকে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই শাস্তি দিযেছে। একই সঙ্গে এই কমিটি জানিয়েছে, শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই রোনালদোর। ফলে আল নাসরের জার্সিতে এক ম্যাচ খেলা হচ্ছে না তার। আজই (২৯ ফেব্রুয়ারি) সৌদি প্রো লিগে আল-হাজমের বিপক্ষে খেলা আল নাসরের। দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই নামতে হচ্ছে এই ম্যাচে।

ঘটনাটা গত রবিবারের। আল-শাবাবের ঘরের মাঠে আতিথ্য নিয়েছিল আল নাসর। ওই ম্যাচে আল-শাবারের দর্শকদের এক অংশ ‘মেসি মেসি’ আওয়াজ তোলেন গ্যালারিতে। বিষয়টি পছন্দ হয়নি বলেই হয়তো ওই দর্শকদের দিকে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো। তার এমন আচরণে ক্ষোভ ছড়িয়ে পড়ে সৌদি ফুটবলপ্রেমীদের মাঝে। শুধু তা-ই নয়, বাজে অঙ্গভঙ্গির ওই ভিডিও ভাইরাল হলে গোটা ফুটবল বিশ্বে সমালোচিত হন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

যদিও এই অঙ্গভঙ্গিকে ‘স্বাভাবিক’ হিসেবেই নাকি উল্লেখ করেছেন রোনালদো। সৌদি সংবাদমাধ্যম আল-রিয়াদিয়ার খবর, রোনালদোর কাছে ওই অঙ্গভঙ্গির ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশন। জবাবে রোনালদো জানিয়েছেন, তিনি কোনও অন্যায় করেননি। ইউরোপিয়ান ফুটবলে এমন অঙ্গভঙ্গি হরহামেশা হয়।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist