Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

১ মিলিয়ন ইউরোয় আলভেসের জামিন

ৃৃৃপপ৪৪৪

২০২৩ সালের জানুয়ারি থেকে জেলে আছেন দানি আলভেস। নৈশক্লাবে ধর্ষণ মামলায় ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি ট্রফি জেতা এই ব্রাজিলিয়ানের জেল হয়েছে সাড়ে চার বছরের। সম্প্রতি জেল জীবন থেকে অস্থায়ী মুক্তির জন্য আপিল করেছিলেন বার্সেলোনার সাবেক এই তারকা।

বার্সেলোনার প্রাদেশিক আদালতে করা আপিলে আলভেস প্রতিশ্রুতি দিয়েছেন, মুক্তি পেলে পালিয়ে যাবেন না তিনি। শেষ পর্যন্ত আজ (বুধবার) আদালত সম্মতি দিয়েছেন তাতে। ১ মিলিয়ন ইউরো জামানতে শর্তসাপেক্ষে মুক্তি পেয়েছেন তিনি।

এই শর্তগুলোর অন্যতম, যে নারীকে ধর্ষণ করেছিলেন (আলভেসের ভাষায় সম্মতি ছিল) তার ১০০০ মিটারের ধারেকাছে যেতে পারবেন না আলভেস। সেই নারীর বাড়ি কিংবা কর্মস্থলের আশেপাশেও তার উপস্থিতি চান না আদালত। তাকে সপ্তাহে একবার হাজিরা দিতে হবে প্রাদেশিক আদালতেও। জমা রাখতে হয়েছে ব্রাজিলিয়ান ও স্প্যানিশ পাসপোর্ট । 

আদালতের এই জামিন দেওয়ার রায়ের বিপক্ষে চাইলে আপিল করতে পারবেন ধর্ষণের শিকার সেই নারীর আইনজীবী। সেটা অবশ্যই তিন দিনের মধ্যে।

এর আগে আলভেসের শাস্তি কমানোর জন্য মোটা অঙ্কের অনুদান দিয়েছিলেন নেইমার। ১ মিলিয়ন ইউরোর জন্যও নেইমার বা সাবেক কোন সতীর্থের সাহায্যের অপেক্ষায় থাকতে হবে তাকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist