Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

জামিনের টাকা জোগাড়, ছাড়া পাচ্ছেন আলভেস

জামিন পেয়েছেন দানি আলভেস। ছবি: টুইটার
জামিন পেয়েছেন দানি আলভেস। ছবি: টুইটার

জামিনের টাকা দিতে পারলেই জেল থেকে ছাড়া পাবেন দানি আলভেস। কিন্তু টাকা জোগাড় হচ্ছিল না। ধর্ষণের দায়ে সাড়ে চার বছর জেল হওয়া সাবেক এই ফুটবলারের জামিন ঝুলে যায়। অবশেষে আদালতে টাকা জমা দিতে পেরেছেন আলভেসের আইনজীবী। ফলে জেল থেকে বের হতে আর কোনও বাধা নেই তার।

সোমবার (২৫ মার্চ) বার্সেলোনার আদালত জানিয়েছে, জামিনের আপিলের ভিত্তিতে ১ মিলিয়ন ইউরো জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল আলভেসকে। তিনি টাকা পরিশোধ করায় জামিনে জেল থেকে ছাড়া পাচ্ছেন।

২০২২ সালের ৩১ ডিসেম্বর বার্সেলোনার এক নৈশক্লাবের বাথরুমে এক তরুণীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছিল আলভেসের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ায় গত মাসে সাবেক ব্রাজিলিয়ান ফুটবলারকে সাড়ে চার বছরের জেলের শাস্তি দেয় আদালত।

এরপর আলভেস জামিনের আবেদন করলে গত বুধবার বার্সেলোনার আদালত তার আপিলে সাড়া দেয়। তবে আদালত জানায়, আলভেসকে তার স্প্যানিশ ও ব্রাজিলিয়ান পাসপোর্ট জমা দেওয়ার সঙ্গে ১ মিলিয়ন ইউরো জমা করতে হবে। একই সঙ্গে প্রতি সপ্তাহে আদালতে হাজির দেওয়ার শর্তে তাকে জামিন দেওয়া হবে।

কিন্তু জামিনের অর্থই জোগাড় করতে পারছিলেন না আলভেস। শাস্তি কমাতে জরিমানার অর্থ দিয়েছিলেন নেইমার। জামিনের টাকাটাও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দেওয়ার কথা শোনা যাচ্ছিল। তবে আগেরবার অর্থ দিয়ে সহায়তা করায় ব্যাপক সমালোচনা হয়েছিল তাকে নিয়ে। সেকারণে এবার পিছু হাঁটেন তিনি।

বার্সেলোনার ব্রেইন্স টু জেল থেকে ছাড়া পাবেন আলভেস। ২০২৩ সালের জানুয়ারি পর সোমবারই তার জেল থেকে বের হওয়ার কথা। যদিও তার জামিন মানতে পারছেন না ভুক্তভোগীর আইনজীবী এস্তার গার্সিয়া, “এটা (জামিন) এই বার্তা দিল যে, ন্যায় বিচার শুধু ধনীদের জন্য। এটা বুঝিয়ে দিল, জামিনের টাক দিলেই হয়, অপরাধ এখানে বিষয় নয়।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist