Beta
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ধোনি থেকে রুতুরাজ, যেভাবে বদলাল চেন্নাইয়ের নেতৃত্ব

রুতুরাজ গায়কোয়াড়ের কাঁধে চেন্নাইয়ের নেতৃত্ব তুলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার
রুতুরাজ গায়কোয়াড়ের কাঁধে চেন্নাইয়ের নেতৃত্ব তুলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার

মহেন্দ্র সিং ধোনির সব সিদ্ধান্ত দেখে মনে হয়, হঠাৎ করে নেওয়া। যেন আচমকা একটা ঘোষণা দিয়ে বসলেন। যদিও ব্যাপারটি সেরকম নয়। অনেক ভেবেচিন্তে তবেই সিদ্ধান্ত জানান তিনি। পার্থক্য শুধুমাত্র কী করতে যাচ্ছেন, কাউকে বুঝতে দেন না। চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়া যেটির সবশেষ উদাহরণ। টুর্নামেন্ট শুরুর একদিন আগে নেতৃত্ব ছেড়ে দায়িত্ব তুলে দিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়ের কাঁধে।

ঘোষণাটা হয়তো আচমকা এসেছে, তবে সিদ্ধান্ত হঠাৎ করে নেওয়া নয়। আইপিএলের গত মৌসুমেই রুতুরাজকে অধিনায়ক করার ইঙ্গিত দিয়েছিলেন ধোনি। এই টপ অর্ডার ব্যাটারকে প্রস্তুত থাকার কথাও বলেছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক।

আজ (২২ মার্চ) শুরু হচ্ছে আইপিএল। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ঘরের মাঠে আতিথ্য দেবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। নতুন মৌসুমের প্রথম ম্যাচ থেকেই চেন্নাইকে নেতৃত্ব দেবেন রুতুরাজ। নতুন ভূমিকায় নামতে যাওয়ার আগে অধিনায়ক হওয়ার গল্প শুনিয়েছেন তিনি।

আইপিএল ওয়েবসাইটে রুতুরাজ বলেছেন, “গত বছর টুর্নামেন্টের একটা সময় মাহি ভাই (ধোনি) আমাকে অধিনায়কত্বের ইঙ্গিত দিয়েছিলেন। তিনি আমাকে আভাস দিয়েছিলেন এই বলে, ‘তৈরি থাকো, তোমার জন্য চমকপ্রদ কিছু আসতে যাচ্ছে।’ এবার যখন আমরা ক্যাম্পে যোগ দিলাম, তখন তিনি আমাকে ম্যাচের পরিস্থিতি ও অনেক কিছুতে সংযুক্ত করলেন।”

‘নতুন ভূমিকায় আসছি’- সামাজিক যোগাযোগ মাধ্যমে এই পোস্টে অবশ্য আগেই একটা ইঙ্গিত দিয়ে রেখেছিলেন ধোনি। ওই সময় ধারণা করা হয়েছিল, স্পন্সরবিষয়ক কোনও প্রচারণার অংশ হিসেবে হয়তো এমন পোস্ট দিয়েছেন এই উইকেটকিপার ব্যাটার।

যদিও রুতুরাজকে অনেকেই অধিনায়ত্ব নিয়ে প্রশ্ন করেছিলেন, “আমার মনে আছে যখন তিনি (ধোনি) সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন ভূমিকার কথা জানালেন, তখন অনেকেই আমাকে জিজ্ঞেস করেছিল, ‘তুমি কি নতুন অধিনায়ক হচ্ছো?’ আমার মনে হয়েছিল, ‘এটা হয়তো সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্য কোনও অর্থ বোঝায়।’ তবে বিষয়টা ঘটল অন্যরকম।”

কী রকম, সেটি চেন্নাইয়ের নতুন অধিনায়ক জানিয়েছেন পরের কথায়, “তিনি (ধোনি) আমার কাছে এলেন এবং বললেন, ‘আমি এই এই সিদ্ধান্ত নিয়েছি।’ সেকারণেই আজ আমি এখানে। এখন সামনের দিনগুলোর দিকে তাকিয়ে আছি।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist