Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

ভাড়াটে বেশে ব্যাংক কার্ড প্রতারণা, গ্রেপ্তার ২

সিআইডির অভিযানে গ্রেপ্তার রবিউল ও নজরুল।

দিনাজপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাস্টার ও ভিসা কার্ড প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি। তারা হলেন- মো. রবিউল মিয়া ও নজরুল ইসলাম।

সিআইডি বলছে, তাদের সাইবার ইন্টেলিজেন্স টিম বৃহস্পতিবার রাতে এ অভিযান চালায়। রবিউল ও নজরুলকে দিনাজপুর থেকে গ্রেপ্তার করা হলেও দুজনেরই গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙ্গায়। তারা পরস্পর আত্মীয়। পুলিশের চোখ ফাঁকি দিতেই দিনাজপুরে বাসা ভাড়া নিয়েছিলেন।   

সিআইডি সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার জিসানুল হক জানিয়েছেন, দিনাজপুর থেকে গ্রেপ্তারের সময় তাদের কাছে থেকে পাঁচটি মোবাইল ফোন, ১০টি সিম জব্দ করা হয়। জব্দকৃত সিমগুলোর অধিকাংশই নিবন্ধিত অন্য মানুষের নামে।

সিআইডি কর্মকর্তা জিসান জানান, রবিউল ও নজরুল জিজ্ঞাসাবাদে প্রতারণার কৌশল সম্পর্কে জানিয়েছেন। চক্রের এক সদস্য বিভিন্ন ব্যাংকের কার্ডধারীদের মোবাইল নম্বর সংগ্রহ করে তাদের কাছে পাঠাতেন। এরপর তারা কমিউনিটি ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও ব্র্যাক ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের কার্ড ডিভিশনের কর্মকর্তা সেজে ভিসা ও মাস্টার কার্ড ব্যবহারকারীদের নম্বরে ফোন দিয়ে তথ্য হালনাগাদ করার কথা বলতেন।

এভাবে কৌশলে গ্রাহকের কার্ডের নম্বর, মেয়াদ উত্তীর্ণের তারিখ এবং সিকিউরিটি পিন নম্বর নিয়ে নিতেন তারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist