Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

আরিফুলের বিধ্বংসী এক ওভারেই ম্যাচ মোহামেডানের

যুব দলের হয়ে বিশ্বকাপ খেলা ব্যাটার আরিফুল এক ওভারে তিন উইকেট নেন। ছবি : সংগৃহিত
যুব দলের হয়ে বিশ্বকাপ খেলা ব্যাটার আরিফুল এক ওভারে তিন উইকেট নেন। ছবি : সংগৃহিত

শেষদিকে লড়াইটা জমে উঠেছিল। রাফসান আল মাহমুদ ফিফটি করে সিটি ক্লাবকে মোহামেডানের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু যুব বিশ্বকাপ খেলা আরিফুল ইসলাম দেখালেন অন্য জাদু। এক ওভারেই তুলে নিলেন তিন উইকেট। তার ওভার হ্যাটট্রিকে কঠিন হয়ে ওঠা ম্যাচ ৪৩ রানে জিতে লিগ শুরু করল মোহামেডান।

যুব বিশ্বকাপে চার সেঞ্চুরির রেকর্ড গড়া আরিফুল মূলত ব্যাটার। তবে অকেশনাল অফস্পিনে কার্যকর হয়ে উঠতেও পারেন। সেই সামর্থ্য দেখালেন মঙ্গলবার বিকেএসপিতে। মোহামেডানের প্রয়োজনের সময় জ্বলে উঠলেন পুরোদমে। ব্যাট হাতে এদিন ১৯ রানের বেশি করতে পারেননি। দলের রান ছিল ২৪০।

২৪১ রানের লক্ষ্যে নেমে সিটি ক্লাব ভয় ধরাতে পারেনি মোহামেডানকে। ৬ উইকেট হারাতে হয় ১২০ রানেই। ওই অবস্থা থেকে রাফসান হার ধরেন মইনুল ইসলাম সোহালকে নিয়ে। ৬৩ রানের জুটিতে এক সময় সিটি ক্লাবের দিকেই হেলে পড়ে ম্যাচ।

৪২ বলে তখন সিটির ৫৮ রান দরকার। ম্যাচ খুব ভালো ভাবেই সিটির হাতে। ৪৪তম ওভারটিতে এসে তা কেড়ে নেন আরিফুল। প্রথম বলেই ৯০ বলে ৫৬ রানে থাকা রাফসানকে বোল্ড করেন। দুই বল পর আরিফুলকে উড়িয়ে মারতে গিয়ে ডিপ এক্সট্রা কাভারে ক্যাচ আউট হন জুটির অপর ব্যাটার ৩৬ রান করা সোহাল।

ম্যাচ থেকে তখন ছিটকেই যায় সিটি। ওভারের শেষ কলে সঞ্জিত সাহাকে বোল্ড করে মোহামেডানের জয় স্পষ্ট করে তোলেন আরিফুল। ৪৭ তম ওভারে মুশফিক হাসান নিজের চতুর্থ উইকেট তুলে সিটিকে ১৯৭ রানে গুটিয়ে দেন।

দিনের অপর ম্যাচ দুটিতে মিরপুরে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। ব্রাদার্সের ২০৩ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে টপকেছে তারা। দুই ওপেনার তৌফিক খান তুষার ৬৬ ও সাদমান ইসলাম ৬৭ রান করে ৯৪ রানের জুটিতে দলের জয় সহজ করেন।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist