Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

৫০ ওভারের ইনিংস ২৫ এ শেষ করলেন শামীম

শামীম

লিজেন্ডস অব রূপগঞ্জেকে ১৯২ রানের লক্ষ্য দিয়েছিল পারটেক্স স্পোর্টিং ক্লাব। ৫০ ওভারের ম্যাচে এই রান অনায়াসেই তাড়া করা যায়। কিন্তু শামীম হোসেন পাটওয়ারী এত অপেক্ষা করতে নারাজ। ঢাকা প্রিমিয়ার লিগে নেতৃত্বের সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুললেন। বিধ্বংসী ব্যাটিংয়ে ৫০ ওভারের ইনিংস ২৫.৩ ওভারেই শেষ করে দিলেন। রূপগঞ্জ ম্যাচ জিতল ৭ উইকেটে।

ফতুল্লার ম্যাচটিতে এদিন আগে ব্যাট করে ১৯১ রান করে পারটেক্স। অধিনায়ক মিজানুর রহমান করেন ৯১ বলে ৮৮ রান। জবাবে ১৩ ওভারে ৬৩ রানে ২ উইকেট হারায় রূপগঞ্জ। এই ম্যাচে প্রথম অধিনায়কত্বের ‍সুযোগ পান শামীম। প্রথম ম্যাচেই নিজেকে ব্যাটিং অর্ডারের ওপরে তুলে আনেন। ব্যাট করার সুযোগ পেয়ে খেললেন ৪৩ বলে ৬ চার ও ৮ ছক্কায় ৮৬ রানের অপরাজিত ইনিংস।

রূপগঞ্জের হয়ে শুরুর ম্যাচগুলোতে ৬ ও ৭ নম্বরে নামতে হয়েছে শামীমকে। তাই লম্বা সময় ব্যাট করার খুব একটা সুযোগ পাননি। গত ম্যাচে মোহামেডানের বিপক্ষে ছয় নম্বরে নেমে ৬৯ রানের ইনিংস খেলেছেন। বৃহস্পতিবার চার নম্বরে নেমেছেন তিনি। এবার সঙ্গী তৌফিক খানকে নিয়ে ১১৬ রানের জুটি গড়েন। তৌফিক ৬৬ বলে ৮৩ রানে ফিরলেও শামীম ম্যাচ শেষ করে আসেন।

প্রায় অর্ধেক ওভার হাতে রেখে ম্যাচ জিতে যাওয়ায় রান রেট বেড়েছে রূপগঞ্জের। ৫ খেলায় ৫ জয়ে রান রেটে মোহামেডানকে টপকেছেন মাশরাফীরা। ম্যাচে মাশরাফী ৯ ওভার বল করে ৩০ রান দিয়ে কোন উইকেট পাননি।

দিনের অন্য ম্যাচে গাজী টায়ার্স ক্রিকেট অ্যাকাডেমি লিগে নিজেদের প্রথম জয় পেয়েছে সিটি ক্লাবের বিপক্ষে। ৩৮ রানের জয়ে আগে ব্যাট করে ২১৪ রান করে গাজী। জবাবে ১৭৬ রানে অলআউট হয় এখনও ৫ রাউন্ড শেষে জয়ের খোঁজে থাকা সিটি।

বিকেএসপিতে শাইনপুকুরের হয়ে আলো ছড়িয়ে যাচ্ছেন রিশাদ হোসেন। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৪৯ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। অবশ্য এই তরুণরা শেষ পর্যন্ত জিততে পারেননি। আগে ব্যাট করে ৯ উইকেটে ২২২ রান করা ব্রাদার্সের জবাবে ১৯৬ রানে অলআউট হয় শাইনপুকুর।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist