Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

ফেইসবুকের ফল পেলেন সুমন?

ব্যারিস্টার সায়েদুল হক সুমন।
ব্যারিস্টার সায়েদুল হক সুমন।
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

সোশাল মিডিয়ায় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের কথা শুনে অনেকের জন্মেছে ভালোবাসা, আস্থা। দিন দিন বেড়েছে ভক্ত, অনুসারী, তা শুধু ফেইসবুকেই ৫৫ লাখের বেশি।

তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে হবিগঞ্জ-৪ আসনে তিনি প্রার্থী হন, সেখানে ভোটার সাকুল্যে ৫ লাখ ১২ হাজার ৩০৮ জন। অর্থাৎ তার অনুসারীর ১১ ভাগের এক ভাগ।

চুনারুঘাট ও মাধবপুর উপজেলা মিলিয়ে মোট ভোটকেন্দ্র ১৭৭টি। সেখানে পরিচিত মুখ সুমন বিপুল ভোটে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। এটা তার এত দিনের সোশাল মিডিয়ায় সরব থাকার ফল, তা অনেকেই বলছেন।

স্থানীয়ভাবে ঘোষিত নির্বাচনের ফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা সুমন পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। ধরাশায়ী হয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। আওয়ামী লীগের দুইবারের এই সংসদ সদস্য পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

সুমন হয়েছিলেন যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক। সুপ্রিম কোর্টের এই আইনজীবী ২০২১ সালে যুবলীগ থেকে বহিষ্কার হন।

হবিগঞ্জ-৪ আসনে অন্য ৬ প্রার্থী হলেন, আবু ছালেহ (ইসলামী ঐক্যজোট), আহাদ উদ্দিন চৌধুরী (জাতীয় পার্টি), মোহাম্মদ আবদুল মমিন (বাংলাদেশ কংগ্রেস), মো. মোখলেছুর রহমান (বিএনএম), মো. রাশেদুল ইসলাম খোকন (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট) ও সৈয়দ মো. আল আমিন (বাংলাদেশ কংগ্রেস)।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সদরের পাশেই পীরবাজার গ্রাম, সেখানেই সৈয়দ সায়েদুল হক সুমনের বাস। নির্বাচনে তার ইতিহাস সৃষ্টির জয়োল্লাসে সেখানে মেতেছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত