Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

শেখ হাসিনাকে অভিনন্দন চীনের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চীনা নেতাদের শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন দেশটির রাষ্ট্রদূত। ছবি : চীনা দূতাবাসের সৌজন্যে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চীনা নেতাদের শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন দেশটির রাষ্ট্রদূত। ছবি : চীনা দূতাবাসের সৌজন্যে
Picture of সকাল সন্ধ্যা ডেস্ক

সকাল সন্ধ্যা ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীন।

সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন তার দেশের নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন।

বাংলাদেশে চীনা দূতাবাসের ভেরিফায়েড ফেইসবুক পেইজে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হয় রবিবার। এখন পর্যন্ত প্রাপ্ত বেসরকারি ফল অনুযায়ী, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

চীনা দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত ইয়াও ওয়েন চীনা নেতাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি পুনর্ব্যক্ত করেন, বাংলাদেশের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এগিয়ে নিতে, পারস্পরিক আস্থা বাড়াতে এবং বাস্তবসম্মত সহযোগিতা গভীর করতে, সর্বোপরি বাংলাদেশ-চীন কৌশলগত সম্পর্ককে নতুন উচ্চতায় উন্নীত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করার বিষয়ে চীনা নেতারা প্রতিশ্রুতিবদ্ধ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চীনা নেতাদের শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। ছবি : চীনা দূতাবাসের সৌজন্যে

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত ইয়াও উল্লেখ করেন, চীন ও বাংলাদেশ উভয় দেশই উন্নয়ন ও ঘুরে দাঁড়ানোর ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে এবং আধুনিকায়নের পথে চীন সব সময় বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অংশীদার ও সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হয়ে থাকতে চায়। চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চীন ও বাংলাদেশ পারস্পরিক সম্মান ও স্বার্থ বজায় রেখে সহযোগিতার মডেল স্থাপন করেছে। সার্বভৌমত্ব, স্বাধীনতা ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষা এবং বাহ্যিক হস্তক্ষেপের বিরোধিতা করতে চীন দৃঢ়ভাবে বাংলাদেশকে সমর্থন করবে।

চীনা রাষ্ট্রদূত আরও জানান, ঐক্য ও স্থিতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়ে আরও সক্রিয় ভূমিকা পালনেও চীন বাংলাদেশকে সহযোগিতা করবে। ‘ভিশন ২০৪১’ ও ‘সোনার বাংলার’ স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্য অর্জনে বাংলাদেশকে সহায়তা করতে চীন প্রতিশ্রুতিবদ্ধ।

রাষ্ট্রদূত ইয়াওয়ের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সঙ্গে সার্বিক সহযোগিতা জোরদার করতে এবং বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সহজতর ও সম্প্রসারণের জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণে, উচ্চ পর্যায়ে চীন-বাংলাদেশ বেল্ট অ্যান্ড রোড সহযোগিতা বাড়াতে এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বাস্তবায়নে অবদান রাখতে চীন প্রস্তুত।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত