Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

পাহাড়ে গাছ টানা হাতি আশ্রয় পেল বঙ্গবন্ধু সাফারি পার্কে

ss-elephant -23-3-24

পাহাড়ে গাছ টানার কাজে ব্যবহার করা একটি পালিত হাতি উদ্ধার করা হয়েছে। হাতিটিকে কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে স্থানান্তর করেছে বনবিভাগ।

শনিবার লামা উপজেলার সরই ইউনিয়নের লেমূঝিরি এলাকা থেকে পালিত হাতিটিসহ একজনকে গ্ৰেপ্তার করে উপজেলা প্রশাসন ও বনবিভাগের কর্মীরা। বান্দরবনের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

বান্দরবানের লামা উপজেলার পাহাড়ি এলাকায় অবৈধভাবে গাছ টেনে পাচারের কাজে ব্যবহার করা হতো হাতিটি। এ ঘটনায় শিপার মিয়া (৩১) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।জানা গেছে তার বাড়ি সিলেট।

শাহ মোজাহিদ উদ্দিন বলেন, “উদ্ধার করা হাতিটি চকরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে স্থানান্তর করা হয়েছে। গ্ৰেপ্তার ব্যক্তির বিরুদ্ধে মামলা করে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।”

লামা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী বলেন, “লামা উপজেলা প্রশাসন এবং বনবিভাগের যৌথ অভিযানে সরই ইউনিয়নের লেমুপালং মৌজার লেমুঝিরি থেকে অবৈধভাবে গাছ পরিবহনে ব্যবহৃত একটি পালক হাতিসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে বনবিভাগ নিয়মিত মামলা দায়ের করে হাতিটি ডুলহাজারা সাফারি পার্কের জিম্মায় পাঠায়।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist