Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪

জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের প্রধান জামাত রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। ফাইল ছবি
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের প্রধান জামাত রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। ফাইল ছবি
Picture of প্রতিবেদক, সকাল সন্ধ্যা

প্রতিবেদক, সকাল সন্ধ্যা

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। প্রতিকূল আবহাওয়া বা অন্য কোনও অনিবার্য কারণে এই জামাত অনুষ্ঠান সম্ভব না হলে সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

সোমবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদের প্রধান জামাত অনুষ্ঠানের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। জাতীয় ঈদগাহে ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করতে পারবেন। ঈদগাহে নারীদের জন্যও নামাজের ব্যবস্থা থাকবে। তাদের জন্য থাকবে আলাদা প্রবেশ পথ ও নামাজের স্থান।

ঈদের প্রধান জামাতে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। বায়তুল মোকাররম মসজিদের মুয়াজ্জিন ক্বারী মুহাম্মদ হাবিবুর রহমান ক্বারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জানিয়েছে, জাতীয় ঈদগাহে মুসল্লিদের সুবিধার্থে পর্যাপ্ত ফ্যান ও লাইটের ব্যবস্থা (সিলিং ফ্যান ৫৫০টি, স্ট্যান্ড ফ্যান ১৫০টি, মেটাল লাইট ৪০টি ও টিউব লাইট ৭০০টি) থাকবে। সঙ্গে থাকবে ১০টি এয়ার কুলার।  মুসল্লিদের জন্য খাবার পানি, ভ্রাম্যমাণ টয়লেট ও প্রাথমিক চিকিৎসা সেবার ব্যবস্থা থাকবে।

এছাড়াও ফায়ার সার্ভিস কর্তৃক অগ্নিনির্বাপণ ব্যবস্থাসহ সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত