Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

খাদ্যমন্ত্রীর আহ্বানে চালের কেজি ১ টাকা কমানোর প্রতিশ্রুতি

মতবিনিময় সভা শেষে সাংবাদকদের প্রশ্নের জবাব দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি : সকাল সন্ধ্যা

চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় নির্ধারণে বৃহস্পতিবার রাতে দিনাজপুরে অংশীজনের সঙ্গে মতবিনিময় সভা করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় তিনি চালের দাম কমাতে চালকল মালিক ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। জবাবে ব্যবসায়ীরা কেজি প্রতি এক টাকা দাম কমানোর প্রতিশ্রুতি দেন।

সভায় খাদ্যমন্ত্রী জানান, অনুমোদনহীন মজুতদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বিভিন্ন স্থানে অভিযান চলমান রয়েছে। এর পরেও দাম নিয়ন্ত্রণে না এলে বিদেশ থেকে চাল আমদানির নির্দেশনা দেওয়া রয়েছে।

আগামী পহেলা মার্চ থেকে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দেশে ৫০ লাখ পরিবারকে ৩০ কেজি করে চাল দেওয়া হবে জানিয়ে খাদ্যমন্ত্রী দাবি করেন, আগের মত চালের বাজার আর ঊর্ধ্বমুখী নেই, সরকার অনেকটাই নিয়ন্ত্রণে এনেছে। খাদ্যবান্ধব কর্মসূচি চালু হলে চালের দাম আরও কমে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সভায় ব্যবসায়ীরা মন্ত্রীর আহ্বানের পরিপ্রেক্ষিতে চালের দাম কেজিতে এক টাকা কমানোর প্রতিশ্রুতি দেওয়ার পর মন্ত্রী তার সম্মানে ব্যবসায়ীদের চালের দাম কেজিতে আরও এক টাকা কমাতে বলেন। জবাবে ব্যবসায়ীরা চেষ্টা করবেন বলে জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শাখাওয়াত হোসেন, জেলা প্রশাসক শাকিল আহমেদসহ স্থানীয় চালকল মালিক, ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist