Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

ডোপ প্রতারণায় নিষিদ্ধ হয়ে আপিল করবেন গাবিগোল

দুই বছর নিষিদ্ধ হয়েছেন  ব্রাজিলিয়ান  ফুটবলার  গ্যাব্রিয়েল বারবোসা।
দুই বছর নিষিদ্ধ হয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রিয়েল বারবোসা।

তার নাম গ্যাব্রিয়েল বারবোসা। আর আদুরে নাম গবিগোল। ব্রাজিলের হয়ে জিতেছেন অলিম্পিক সোনা। নেইমারদের সঙ্গে জাতীয় দলে খেলে ১৮ ম্যাচ করেছেন ৫ গোলও। সেই গাবিগোল ডোপ টেস্টে প্রতারণার আশ্রয় নিয়েছেন, এমন অভিযোগে নিষিদ্ধ হলেন দুই বছর।

প্রতারণার অভিযোগ অবশ্য মানছেন না গাবিগোল। তাই সিদ্ধান্ত নিয়েছেন আপিল করার। তার ক্লাব ফ্ল্যামেঙ্গোও পাশে আছে এই দুঃসময়ে। ক্লাব বিবৃতি দিয়েছে, ডোপ টেস্টের সময় প্রতারণার আশ্রয় নেননি গাবিগোল।

ঘটনাটা ২০২৩ সালে ৮ এপ্রিলের। রিও ডি জেনিরোতে ফ্ল্যামেঙ্গোর প্রধান কার্যালয়ে ডোপ পরীক্ষায় আসেন ডোপিং কর্মকর্তারা। বারবোসার সতীর্থরা পরীক্ষার জন্য নমুনা দেন সকালে। কিন্তু তিনি পরীক্ষার জন্য আসেন দুপুরের খাবারের পর। এক কর্মকর্তা তার সঙ্গে বাথরুম পর্যন্ত গিয়েছিল বলে হতাশাও জানান গাবিগোল।

ব্রাজিলের এক ক্রীড়া আদালত বার্তা সংস্থা এএফপিকে পাঠানো  বিবৃতিতে শাস্তির বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, ‘‘সংখ্যাগরিষ্ঠের মতের ভিত্তিতে আদালতে সিদ্ধান্ত নেওয়া হয় যে ডোপিং বিরোধী প্রতারণার ঘটনা ঘটেছে এখানে।’’ রায়ে ৫-৪ ব্যবধানে পিছিয়ে ছিলেন গাবিগোল।

এই শাস্তি না মেনে আপিল করার সিদ্ধান্ত জানিয়ে ২৭ বছর বয়সী গাবিগোল সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ লিখেছেন, ‘‘আমি কখনও পরীক্ষায় বাধা দিইনি। প্রতারণাও করিনি। উচ্চ আদালতে নির্দোষ প্রমাণিত হব বলে নিশ্চিত আমি। এর আগে অনেকবার ডোপ পরীক্ষা দিয়েছি। কখনও পজিটিভ ফল পাওয়া যায়নি আমার নমুনায়।’’

তার ক্লাব ফ্ল্যামেঙ্গোর বিবৃতি, ‘‘ তার আবেদন করায় সহায়তা করব আমরা। এখানে কোনও প্রকার প্রতারণা হয়নি।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist