Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

পাকিস্তানের কোচ হচ্ছেন কারস্টেন-গিলেস্পি!

গ্যারি কারস্টেন (বাঁয়ে) ও জেসন গিলেস্পি। ছবি: টুইটার
গ্যারি কারস্টেন (বাঁয়ে) ও জেসন গিলেস্পি। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ভারতের মাটিতে হওয়া বিশ্বকাপের ব্যর্থতায় মিকি আর্থারকে সরিয়ে দেওয়া হয়। তখন থেকে খালি পড়ে আছে পাকিস্তানের প্রধান কোচের চেয়ার। অনেক নাম শোনা গেলেও এখনও কাউকে নিয়োগ দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এখন নতুন করে শোনা যাচ্ছে দুটি নাম। পাকিস্তানি মিডিয়ার খবর, বাবর আজমদের কোচ হতে যাচ্ছেন গ্যারি কারস্টেন ও জেসন গিলেস্পি।

অবস্থা এমন দাঁড়িয়েছিল, শেন ওয়াটসনের পাকিস্তানের প্রধান কোচ হওয়া সময়ের ব্যাপার মনে হচ্ছিল। ওই গুঞ্জনের বাতাস থামার পর এখন আবার উচ্চারিত হচ্ছে দুটি নাম। পাকিস্তানি সংবাদ মাধ্যম জিও নিউজ-এর খবর, সাদা বল ও লাল বলের দলের জন্য আলাদা দুই কোচ নিয়োগের পরিকল্পনার পিসিবির। সেকারণেই দুই কোচ খুঁজছে তারা।

পিসিবির একটি সূত্র জানিয়েছে, কোচ তারা পেয়ে গিয়েছেন, সামনেই ঘোষণা আসবে। সাদা বলের ক্রিকেটে প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন কারস্টেন। অন্যদিকে লাল বলের দল সামলাবেন গিলেস্পি। পিসিবির কোচ নিয়োগের বিজ্ঞপ্তিতে ১৫ এপ্রিল পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এই তারিখের পরই নাকি প্রধান কোচ হিসেবে কারস্টেন ও গিলেস্পির নাম ঘোষণা করবে পিসিবি।

কারস্টেন এই মুহূর্তে আইপিএলের দল গুজরাট টাইটানসের কোচিং স্টাফের সঙ্গে ‍যুক্ত। ২০১১ সালে তার অধীনে বিশ্বকাপ জিতেছিল ভারত। তার সমৃদ্ধ কোচিং ক্যারিয়ারের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে পাকিস্তান। অন্যদিকে কিছুদিন আগেই সাউথ অস্ট্রেলিয়া ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন গিলেস্পি। এর আগে তার অধীনে ইয়র্কশায়ার টানা দুইবার জিতেছে কাউন্টির শিরোপা। সাবেক অস্ট্রেলিয়ান পেসারকে লাল বলের ক্রিকেটের দায়িত্বে চাইছে পাকিস্তান।

নতুন প্রধান কোচ তারা আদৌ হবেন কিনা, সেটা সময়ই বলে দিবে। তার আগে পাকিস্তানকে ভাবতে হচ্ছে সামনের নিউজিল্যান্ড সিরিজ নিয়ে। ঘরের মাঠে কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাবররা। এই সিরিজে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্বে দেখা যেতে পারে মোহাম্মদ ইউসুফকে। পাকিস্তানি মিডিয়ার খবর, সাবেক এই ব্যাটারকেই দেখা যাওয়ার সম্ভাবনা বেশি। তার সহকারী হিসেবে আব্দুল রাজ্জাকের থাকার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত