Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

মেয়েদের রোমাঞ্চকর রিলের ফল স্থগিত

মেয়েদের ৪ গুণিতক ৪০০ মিটার রিলের পর শিরিন আক্তারকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস। পরে এই ইভেন্টের ফল স্থগিত করে ফেডারেশন। ছবি : সংগৃহীত।
মেয়েদের ৪ গুণিতক ৪০০ মিটার রিলের পর শিরিন আক্তারকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস। পরে এই ইভেন্টের ফল স্থগিত করে ফেডারেশন। ছবি : সংগৃহীত।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

দিনের আলো ততক্ষণে নিভে গেছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে চলছে ৪৭তম জাতীয় অ্যাথলেটিকসের শেষ ইভেন্ট। মেয়েদের ৪ গুণিতক ৪০০ মিটারের রিলের শেষ ব্যাটনটি হাতে তোলার অপেক্ষায় বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তার।

বাংলাদেশ নৌ বাহিনীর স্প্রিন্টার শিরিন যখন সতীর্থের কাছ থেকে ব্যাটন পেয়ে দৌড় শুরু করলেন তার অনেক আগেই বাংলাদেশ সেনাবাহিনীর লিবিয়া খাতুন এগিয়ে গেছেন রিলেতে। কিন্তু প্রায় ২০ মিটার পেছনে থেকেও অবিশ্বাস্য গতিতে দৌড়ে শিরিন টপকে যান লিবিয়াকে।

ফিনিশিং টাচে পৌঁছাতেই শিরিন পড়ে যান ঘাসের ওপর। তাকে ঘিরে ততক্ষণে শুরু হয়ে যায় নৌ বাহিনীর অ্যাথলেটদের উচ্ছ্বাস।

জাতীয় অ্যাথলেটিকসের মেয়েদের রিলে দেখে মনে হচ্ছিল যেন প্রিমিয়ার ফুটবলের লিগ নিষ্পত্তিসূচক কোনও ম্যাচ হচ্ছে। রোমাঞ্চ ছড়ানো এই রিলে শেষ হওয়ার অপেক্ষায় ছিল বাংলাদেশ সেনাবাহিনী ও নৌ বাহিনী দুই দলই। চ্যাম্পিয়নশিপ নির্ধারণেও এই ইভেন্টের একটা বড় ভূমিকা ছিল।

এই ইভেন্টে বাংলাদেশ নৌ বাহিনী জিতলেও শেষ পর্যন্ত এটির ফল স্থগিত করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। এ প্রসঙ্গে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিবের ব্যাখ্যা, “ রিলে শেষ না হওয়ার আগেই ট্র্যাকে লোকজন ঢুকে পড়ে বলে অভিযোগ এসেছে। এ কারণে আমরা এই ইভেন্ট স্থগিত রেখেছি। এই ঘটনার ভিডিও বিচার বিশ্লেষণ করে পরে আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।”

এবারের জাতীয় অ্যাথলেটিকসে ৪০টি ইভেন্ট হওয়ার কথা। কিন্তু ৩৮টি ইভেন্টের ফল নিষ্পত্তি হয়েছে।  এতে ১৯টি সোনা, ১৮টি রুপা ও ১২টি ব্রোঞ্জ পদক নিয়ে শীর্ষে আছে নৌ বাহিনী। আর ১৯টি সোনা, ১৭টি রুপা ও ১২টি ব্রোঞ্জ নিয়ে দুইয়ে আছে সেনা বাহিনী। ম্যারাথন ইভেন্টটি অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত